চট্টগ্রামে মৃত্যুহীন দিনে শনাক্ত ১৮৩

56
  |  বুধবার, মার্চ ১৭, ২০২১ |  ২:০৫ অপরাহ্ণ
করোনাভাইরাস
ads here

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে, একই সনয়ে নতুন করে কেউ মারা যায়নি। নতুন শনাক্তদের মধ্যে ১৫৯ জন নগরের এবং ২৪ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৬ হাজার ৮৬৯ জনে।

ads here

বুধবার (১৭ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার চট্টগ্রামে আটটি ল্যাবে ২ হাজার ১৬৪ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ১৮৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা গত তিন মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ শনাক্ত।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৩ জন। এর মধ্যে ২৮১ জন নগরীর ও ১০২ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৭৮৭ জনের নমুনা পরীক্ষায় ২৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৬৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৫ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

আরো পড়ুনঃ আগ্রাবাদে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ১

এছাড়া ইমপেরিয়াল হাসপাতালে ৭৪ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জন, শেভরণে ৪৫১ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

চস/স

ads here