সংবাদ সম্মেলনে আইজিপি

করোনা রোধে ২১ মার্চ থেকে পুলিশের কার্যক্রম শুরু

71
 অনলাইন ডেস্ক |  বৃহস্পতিবার, মার্চ ১৮, ২০২১ |  ৩:২২ অপরাহ্ণ
করোনা রোধে ২১ মার্চ থেকে পুলিশের কার্যক্রম শুরু
ads here
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ দেশে মহামারি করোনার ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা বাণিজ্য ও কর্মকাণ্ড পরিচালনার জন্য নির্দেশনা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) সকালে রাজবারাগে অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

ads here

আইজিপি বলেন, ২১ মার্চ থেকে বাংলাদেশ পুলিশের উদ্যোগে মাস্ক পরা উদ্বুদ্ধকরণ কার্যক্রম শুরু হতে যাচ্ছে। পুলিশের এই কার্যক্রমের স্লোগান- ‘মাস্ক পরা অভ্যেস, কোভিড মুক্ত বাংলাদেশ।’

তিনি অনুরোধ করেন, দেশে চলমান যে অর্থনৈতিক কর্মকাণ্ড তা চালিয়ে নিতে হবে, জীবন যাত্রার ধরন অব্যাহত রাখতে হবে। স্বাস্থ্যবিধিও কঠোরভাবে অনুসরণ করতে হবে।

আইজিপি আরো বলেন, ঘর থেকে বের হলেই মাস্ক ব্যবহার করতে হবে। নিজের, নিজের সন্তানের, পরিবারের জন্য এবং বয়স্ক নাগরিকদের চিন্তা করে সবাইকে মাস্ক পরতে হবে।

তিনি বলেন, মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে সারাদেশের কমিউনিটি ও বিট পুলিশ কাজ করবে। প্রয়োজনে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হবে।

বেনজীর আহমেদ বলেন, যেকোনও সভা-সমাবেশ পরিহার করা গেলে ভালো। তবে যদি করতেই হয় তবে স্বাস্থ্যবিধি মেনে করতে হবে। বঙ্গববন্ধুর জন্মশতবার্ষিকীতে অতিথি ছিল মাত্র ৫০০জন। সেখানে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানা হয়েছে।

আরো পড়ুন: স্বাস্থ্য অধিদপ্তর লকডাউন চায়

আইজিপি আরো বলেন, যেকোনো মূল্যে মাস্ক বিহীন বেপরোয়া চলাফেরা নিয়ন্ত্রণ করতে হবে। এটা না করতে পারলে অবস্থা অনাকাঙিক্ষত পরিস্থিতির দিকে মোড় নিতে পারে; যা কাম্য নয়।

চস/স

ads here