তিন মাস পর করোনায় শনাক্ত ২ হাজার ছাড়াল

37
 ডেস্ক রিপোর্ট |  বৃহস্পতিবার, মার্চ ১৮, ২০২১ |  ৪:৩১ অপরাহ্ণ
তিন মাস পর করোনায় শনাক্ত ২ হাজার ছাড়াল
ads here
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৮৭ জনের, যা তিন মাস (৯৮ দিন) পর সর্বোচ্চ। এছাড়া গত একদিনে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে করোনায়। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৬২৪ জনে। উল্লেখিত সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৩৪ জন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে থেকে এসব তথ্য জানা যায়।

ads here

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৯২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত ৪৩ লাখ ৪৯ হাজার ১৯৪টি নমুনা পরীক্ষায় দেশে ৫ লাখ ৬৪ হাজার ৯৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

চলতি বছরের জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে শনাক্তের সংখ্যা কমতে থাকে। এমনকি ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে তিনশোর নিচেও নেমেছিলো। এরপর গত ৩ মার্চ থেকে শনাক্তের সংখ্যা টানা তিনদিন (৬১৪, ৬১৯, ৬৩৫) ছয়শোর বেশি হয়। এরপর ৯ মার্চ ৯১২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিলো ৫.১৪ শতাংশ, যা তার আগের ৫৬ দিনের মধ্যে সর্বোচ্চ। এরপর গত ১০ মার্চ শনাক্তের সংখ্যা আবারো হাজার ছাড়ায়, যা তার আগের দুই মাসের (৬১ দিন) মধ্যে সবচেয়ে বেশি ছিলো। আর গত ১৬ মার্চ শনাক্তের সংখ্যা ১৭০০ ছাড়ায় (১৭১৯ জন)। এদিন মৃতের সংখ্যা ছিলো ২৬ জন।

আরো পড়ুন: করোনা রোধে ২১ মার্চ থেকে পুলিশের কার্যক্রম শুরু

২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হারও বেড়ে ১০.৩৫ শতাংশ হয়েছে। এ পর্যন্ত শনাক্তের হার ১২.৯৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানায় গত এক দিনে যে ১৬ জনের মৃত্যু হয়েছে তাদের পুরুষ ১২ জন ও নারী ৪ জন। এদের মধ্যে ১২ জন ষাটোর্ধ্ব, একজন ৫১ থেকে ৬০ বছর ও তিনজন ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।

চস/স

ads here