চট্টগ্রামে আরও ২০০ জনের করোনা শনাক্ত

35
 ডেস্ক রিপোর্ট |  সোমবার, মার্চ ২২, ২০২১ |  ১২:৩০ অপরাহ্ণ
ads here
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২০০ জনের দেহে। এদের মধ্যে ১৭১ জন নগরের ও ২৯ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৭ হাজার ৭৫১ জনে।

সোমবার (২২ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

ads here

তিনি বলেন, গতকাল রবিবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবে ১ হাজার ৭৮৪ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ২০০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

একই সময়ে নতুন করে কেউ মারা যায় নি। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৩ জন। এর মধ্যে ২৮১ জন নগরীর ও ১০২ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৬ জনের নমুনা পরীক্ষায় ৩২ জন, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৭১৩ জনের নমুনা পরীক্ষায় ১৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩৩২ জনের নমুনা পরীক্ষায় ১৮ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬৯ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৬১ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায় নি।

আরো পড়ুন: মাথায় গুলি করে আত্মহত্যা করলেন এসআই

এছাড়া শেভরণে ২২৬ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ জন এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে ২২ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

চস/স

ads here