ঢাকায় ভুটানের প্রধানমন্ত্রী ড. শেরিং

28
 ডেস্ক রিপোর্ট |  মঙ্গলবার, মার্চ ২৩, ২০২১ |  ১১:০০ পূর্বাহ্ণ
ঢাকায় ভুটানের প্রধানমন্ত্রী ড. শেরিং
ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং ও শেখ হাসিনা।
ads here
ভুটানের প্রধানমন্ত্রী ড. লোটে শেরিং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে তিনদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন। এটি প্রধানমন্ত্রী হিসেবে তার দ্বিতীয় বাংলাদেশ সফর।

তথ্যটি নিশ্চিত করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, মঙ্গলবার (২৩ মার্চ) সকাল সাড়ে ৯টায় একটি বিশেষ ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন লোটে শেরিং।

ads here

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে তাকে স্বাগত জানান। এ সময় দুদেশের জাতীয় সংগীত বাজিয়ে তিন বাহিনীর একটি চৌকসদল বিমানবন্দরে ভুটানের প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সফরে ভুটানের সঙ্গে বাংলাদেশের দুটি সমঝোতা স্মারক স্বাক্ষর হতে পারে। এছাড়াও দুই দেশের দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় আলোচনার টেবিলে তুলবে ঢাকা ও থিম্পু।

ভুটানের প্রধানমন্ত্রীর সফর নিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার এক বিজ্ঞপ্তিতে জানায়, ভুটানের রাজার সম্মানার্থে তিনদিন ঢাকা সফর করবেন লোটে শেরিং। এ সফরে শেরিং বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেওয়া ছাড়াও বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

আরো পড়ুন: করোনা : একদিনে মৃত্যু ৩০, শনাক্ত ২৮০৯

ভুটানের প্রধানমন্ত্রী সাভারের স্মৃতিসৌধে শহীদের প্রতি শ্রদ্ধা জানাবেন। পরে তিনি ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন।

দ্বিতীয় দিন লোটে শেরিং জাতীয় প্যারেড গ্রাউন্ডে বিশেষ অতিথি হিসেবে জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তব্য রাখবেন। একইদিন সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নৈশভোজে অংশ নেবেন।

চস/স

ads here