চট্টগ্রামে আরও ২৯০ জনের করোনা শনাক্ত

87
 অনলাইন ডেস্ক |  বুধবার, মার্চ ৩১, ২০২১ |  ১২:১৩ অপরাহ্ণ
করোনাভাইরাস
ads here
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৯০ জনের দেহে। এদের মধ্যে ২৫৪ জন নগরীর ও ৩৬ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৯ হাজার ৯৯৬ জনে।

বুধবার (৩১ মার্চ) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

ads here

আরও জানা যায়, গতকাল মঙ্গলবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের সাতটি ল্যাবে ২ হাজার ৯২৫ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ২৯০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

একই সময়ে নতুন কেউ মারা না যাওয়ায় এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৬ জন। এর মধ্যে ২৮৩ জন নগরীর ও ১০৩ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন, ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে ৭৬২ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ১১৩৬ জনের নমুনা পরীক্ষায় ৫০ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ২৫০ জনের নমুনা পরীক্ষায় ৬৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২০৬ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

আরো পড়ুন: ‘স্বাস্থ্যবিধি মেনে বইমেলা চলবে’

এছাড়া আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জন ও শেভরণে ৩৩২ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের দেহে করোনার অস্তিত্ব মেলেছে।

চস/স

ads here