চট্টগ্রামে করোনায় আরও ৩ মৃত্যু, শনাক্ত ৩৮০

95
 ডেস্ক রিপোর্ট |  শুক্রবার, এপ্রিল ৯, ২০২১ |  ১:০৯ অপরাহ্ণ
ads here

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪০৯ জনে।

ads here

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৮০ জনের দেহে। এদের মধ্যে ৩১৪ জন নগরীর ও ৬৬ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৩ হাজার ৫৬৮ জনে।

শুক্রবার (৯ এপ্রিল) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

আরো পড়ুনঃ করোনা: একদিনে রেকর্ড মৃত্যু ৭৪

আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সাতটি ল্যাবে এক হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২২৩ জনের নমুনা পরীক্ষায় ৮১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৯৯ জনের নমুনা পরীক্ষায় ৮৭ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৪৭ জনের নমুনা পরীক্ষায় ৬ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৬৩ জনের নমুনা পরীক্ষায় ১০০ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২২৬ জনের নমুনা পরীক্ষা করে ৭৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনার জীবাণু ধরা পড়ে।

চস/স

ads here