চট্টগ্রামে করোনায় আরও ৫ মৃত্যু , শনাক্ত ৪৩১

37
  |  মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১ |  ১:১৩ অপরাহ্ণ
করোনা চট্টগ্রাম
ads here
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা ৪৩৫। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৩১ জনের দেহে। এদের মধ্যে ৩৬২ জন নগরীর ও ৬৯ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৫ হাজার ২৯১ জনে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

ads here

আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের আটটি ল্যাবে ২ হাজার ৬২১ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৯ জনের নমুনা পরীক্ষায় ৬২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৭৯ জনের নমুনা পরীক্ষায় ৭২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৭৪৮ জনের নমুনা পরীক্ষায় ৩৮ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩১৩ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

আরো পড়ুন: করোনা : একদিনে ৮৩ জনের মৃত্যুতে নতুন রেকর্ড

নগরীর ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২২৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪০২ জনের নমুনা পরীক্ষায় ৭১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৭৩ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের শরীরে করোনার জীবাণু ধরা পড়েছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

চস/স

ads here