ভারতে একদিনে করোনায় মৃত্যুর রেকর্ড

44
 ডেস্ক রিপোর্ট |  মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১ |  ১২:৪৫ অপরাহ্ণ
করোনা চট্টগ্রাম
ads here
ভারতে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে দুই লাখ ৫৯ হাজার ১৭০ জন। যা সোমবারের তুলনায় প্রায় ১৪ হাজার কম। তবে সংক্রমণ একটু কমলেও দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়ার প্রবণতা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগে মৃত্যু হয়েছে এক হাজার ৭৬১ জনের। যা এ যাবতকালের রেকর্ড।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে মোট আক্রান্ত হয়েছে দুই লাখ ৫৯ হাজার ১৭০ জন। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৫৩ লাখ ২১ হাজার ৮৯ জন।

ads here

অপর দিকে করোনায় নতুন এক হাজার ৭৬১ জনসহ এ পর্যন্ত দেশটিতে মোট প্রাণ গেছে এক লাখ ৮০ হাজার ৫৩০ জনের।

এর মধ্যে দেশটির মহারাষ্ট্র রাজ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩৫১ জন। আর দিল্লিতে দৈনিক মৃত্যু এক লাফে ২৪০ জনে পৌঁছে গেছে। এ ছাড়া ছত্তীসগঢ়ে ১৭৫, কর্নাটক ও উত্তরপ্রদেশে মৃত্যু হয়েছে ১৫০ জনের কাছাকাছি।

এখন ভারতে মোট সক্রিয় রোগী রয়েছে ২০ লাখ ৩১ হাজার ৯৭৭ জন। এই সংখ্যা করোনার শুরু থেকে এ পর্যন্ত কখনো ছিল না। রোগী বাড়ায় দেশটির হাসপাতাল, নার্সিংহোমগুলোতে শয্যা খালি নেই বললেই চলে। এমনকি একই শয্যায় (বেড) দু’জন করোনা রোগী শুয়ে থাকার দৃশ্যও দেখা গেছে ভারতের একাধিক রাজ্যের হাসপাতালে।

আরো পড়ুনঃ ইন্দোনেশিয়ায় ৬ মাত্রার ভূমিকম্প

অক্সিজেন না পেয়ে কোভিড রোগীর মৃত্যু হচ্ছে। দৈনিক মৃত্যু বাড়তে থাকায় ভারতের হাসপাতালে মর্গের বাইরে, শ্মশানে ও কবরস্থানে লাশের সারি পড়ে থাকছে। সব মিলিয়ে বর্তমানে যে পরিস্থিতি তৈরি হয়েছে দেশটিতে তা দেখা যায়নি করোনার প্রথম পর্বেও।

চস/স

ads here