চট্টগ্রামে ৭ জনের মৃত্যু, শনাক্ত ২০৮

36
 ডেস্ক রিপোর্ট |  সোমবার, এপ্রিল ২৬, ২০২১ |  ১২:৩০ অপরাহ্ণ
চট্টগ্রাম, করোনাভাইরাস
ads here

মহামারী করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৫০৪ জনে।

ads here

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২০৮ জনের দেহে। এদের মধ্যে ১৫৯ জন নগরীর ও ৪৯ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৯৫ জনে।

সোমবার (২৬ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৩৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২৫০ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১২১ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৪৭ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

আরো পড়ুন: করোনায় একদিনে মৃত্যু আবারও শতক ছাড়াল

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৮টি নমুনা পরীক্ষা করে ৩০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে ২০ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭ জনের নমুনা পরীক্ষায় ১২ জন ও মেডিকেল সেন্টার হাসপাতালে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনার অস্তিত্ব মেলেছে।

চস/স

ads here