মোস্তাফিজদের রাজস্থান এবার ধারের জন্য হাত পেতেছে

82
  |  মঙ্গলবার, এপ্রিল ২৭, ২০২১ |  ৭:১৮ অপরাহ্ণ
ads here

ads here

চোটের কারণে এবার রাজস্থান রয়্যালস পাচ্ছে না বেন স্টোকস, জোফরা আর্চারকে। বায়োবাবলে থেকে ক্লান্ত, এমন অজুহাত দেখিয়ে দেশে ফিরে গেছেন ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টন। করোনা ভীতিতে অস্ট্রেলিয়ার বিমান ধরেছেন পেসার অ্যান্ড্রু টাইও।

একের পর এক বিদেশিকে হারিয়ে চোখে রীতিমত ‘সর্ষেফুল’ দেখছে রাজস্থান। একাদশে চার বিদেশি খেলানো যায়। চারজনকে হারিয়ে দলটির এখন হাতেই আছে মোটে চার বিদেশি। তারা হলেন-মোস্তাফিজুর রহমান, জস বাটলার, ডেভিড মিলার আর ক্রিস মরিস।

কোনো একটা সমস্যা হলে যে বিদেশি খেলোয়াড় বদলাবে, সেই সুযোগই এখন নেই রাজস্থানের। বাধ্য হয়েই অন্য দলগুলোর কাছে ক্রিকেটার ধার চেয়ে চিঠি দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। যদিও এখনও সমস্যা মেটার কোনও ইঙ্গিত মেলেনি।

আইপিএলের লোন উইন্ডো খুলেছে রোববার থেকে। লিগ পর্যায় শেষ হওয়া পর্যন্ত তা খোলা থাকবে। চলতি আইপিএলে দুটির বেশি ম্যাচ খেলেননি এমন ক্রিকেটারকে লোন উইন্ডোর মাধ্যমে এক দল থেকে অন্য দলে নিতে পারবে যে কোনো ফ্র্যাঞ্চাইজি। তবে তিনি যে দল থেকে অন্য দলে যাবেন, সেই দলের বিপক্ষে খেলতে পারবেন না। এটাই আইপিএলের নিয়ম। সেই নিয়মের মধ্যে থেকেই ক্রিকেটার ধার চেয়ে চিঠি দিয়েছে রাজস্থান।

চলতি আইপিএলে পাঁচটি ম্যাচের দুটিতে জিতেছে মোস্তাফিজদের রাজস্থান রয়্যালস। আগের ম্যাচে কলকাতা নাইট রাইজার্সকে হারানো সঞ্জু স্যামসনরা বৃহস্পতিবার মোকাবেলা করবেন মুম্বাই ইন্ডিয়ান্সের।

চস/আজহার

ads here