আবারও জয়ের কাছাকাছি মমতা

36
 ডেস্ক রিপোর্ট |  রবিবার, মে ২, ২০২১ |  ১২:৩৮ অপরাহ্ণ
ফাইল ফটো
ads here

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনে আবারও জয়ের কাছাকাছি মমতার তৃণমূল। ইতোমধ্যেই চলছে ভোট গণনা। রোববার (২ মে) স্থানীয় সময় সকাল সাড়ে ৭টা থেকে পোস্টাল ব্যালট এবং সকাল ৮টা থেকে শুরু হয় ইভিএম’র ভোটগণনা।

ads here

সবার নজর পশ্চিমবঙ্গে ২৯২টি বিধানসভা আসনে। ২০১১ বিধানসভায় রাজ্যে পালাবদলের পর থেকে মমতার তৃণমূল সরকার রয়েছে ক্ষমতায়। তৃতীয় বারের জন্য ফের মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসবেন বলেই দাবি করেছে শাসক দল। অন্য দিকে এ বার বাংলায় ‘ডবল ইঞ্জিন’ সরকার ক্ষমতায় আসবে বলে দাবি করেছে বিজেপি শিবির।

আনন্দবাজার জানিয়েছে, পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত তৃণমূল কংগ্রেস ১৯১টি আসনে এবং বিজেপি ৯২টি আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এখন পর্যন্ত তৃণমূল ১৬২ আসনে এবং বিজেপি ৮৯ আসনে এগিয়ে রয়েছে।

তবে এনডিটিভি জানিয়েছে, তৃণমূল ১৬৭ আসনে এবং বিজেপি ১২০ আসনে এগিয়ে রয়েছে।

আরো পড়ুন: ভারতে সংক্রমণ ও মৃত্যুর ফের রেকর্ড

উল্লেখ্য, ২০১৬ সালের বিধানসভা ভোটে বিজেপি রাজ্যটিতে মাত্র তিনটি আসনে জয় পেয়েছিল। কিন্তু ২০১৯ সালের লোকসভা ভোটে সেই বিজেপিই ১৮টি আসনে জয়লাভ করে। তখন থেকেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ২০২১ সালের বিধানসভা নির্বাচনে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেন। তার সেই স্বপ্ন সত্যি হবে নাকি তৃতীয়বারের মতো মমতা ফের ক্ষমতায় ফিরবেন; জানা যাবে আজ।

চস/স

 

ads here