চট্টগ্রামে করোনায় আরও ৫ মৃত্যু, শনাক্ত ১৪২

47
 ডেস্ক রিপোর্ট |  বুধবার, মে ৫, ২০২১ |  ১১:৫৭ পূর্বাহ্ণ
ads here

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৪৫ জনে। এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪২ জনের দেহে। একইসঙ্গে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫০ হাজার ৬২০ জনে।

ads here

বুধবার (৫ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল মঙ্গলবার কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে ১ হাজার ৪টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৪২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে নগরীর ১১৩ জন এবং বিভিন্ন উপজেলার ২৯ জন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৫ জনের নমুনা পরীক্ষায় ২৭ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৯৮ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৪৩ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। একইসময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৩ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।

আরো পড়ুন: চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৫ জনের নমুনা পরীক্ষায় ২১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮ জনের নমুনা পরীক্ষায় ৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৩৬ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জন ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চস/স

ads here