করোনার ভারতে মৃত্যু ও শনাক্তে ফের রেকর্ড

40
 ডেস্ক রিপোর্ট |  বৃহস্পতিবার, মে ৬, ২০২১ |  ১০:০০ পূর্বাহ্ণ
করোনার ভারতে মৃত্যু ও শনাক্তে ফের রেকর্ড
ফাইল ফটো
ads here

করোনাভাইরাসের (কোভিড-১৯) তাণ্ডবে আবারও একদিনে সর্বোচ্চ মৃত্যু এবং রেকর্ড সংখ্যক শনাক্ত দেখল ভারত। বুধবার (৫ মে) ৪ লাখ ১৩ হাজারের কাছাকাছি মানুষের দেহে মিলেছে করোনাভাইরাস। আর ৩ হাজার ৯৮২ জনের মৃত্যু লিপিবদ্ধ করা হয়েছে।

ads here

এ তালিকায় সবার শীর্ষে মহারাষ্ট্র। রাজ্যটিতে রেকর্ড ৯২০ জন মারা গেছে একদিনে। ৭ হাজারের বেশি মানুষের দেহে মিলেছে করোনাভাইরাসের অস্তিত্ব। রাজধানী দিল্লিতেও দিনে ৪শ’র বেশি মৃত্যু হয়েছে, আর শনাক্ত ১৮ হাজারের বেশি।

দেশটির মোট সংক্রমণের প্রায় ৮০ ভাগই ঘটছে ১২টি রাজ্য এবং কেন্দ্রশাসিত এলাকায়। ভারতে করোনায় মোট প্রাণহানি ছাড়িয়েছে দু’লাখ ৩০ হাজার।

ভারতে প্রতিদিনই সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আগের রেকর্ডকে ছাড়িয়ে যাচ্ছে। প্রচণ্ড অক্সিজেন সংকটে মৃত্যু হয়েছে বহু মানুষের। মর্গ ও শ্মশানে ভিড় পড়ে গেছে। শ্মশানে জায়গার সংকুলান না হওয়ায় দিল্লিসহ কয়েক রাজ্যে গণচিতা তৈরি করা হয়েছে। খোঁড়া হচ্ছে গণকবর এবং মরদেহ পোড়াতে বানানো হয়েছে অস্থায়ী শ্মশান। জাত-ধর্ম ভুলে মৃতদেহ সৎকারে সহযোগিতা করছে মুসলিমরাও।

আরো পড়ুন: মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন মমতা

বিশেষজ্ঞরা সতর্ক করে বলছেন, এ মাসে ভারতে করোনাভাইরাস পরিস্থিতি আরো ভয়ংকর রূপ নেবে। এ সময়ে একদিনে মৃত্যুর সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে যেতে পারে। একইসাথে রেকর্ড পরিমাণ সংক্রমণও হতে পারে বলে তারা জানিয়েছেন।

চস/স

ads here