অভিনেতা ওমর সানীর জন্মদিন আজ

34
  |  বৃহস্পতিবার, মে ৬, ২০২১ |  ১:৪২ অপরাহ্ণ
ads here

আজ (৬ মে) ঢাকাই সিনেমার নব্বই দশকের তুমুল জনপ্রিয় অভিনেতা ওমর সানীর জন্মদিন। ১৯৬৯ সালের ৬ মে বরিশালে জন্মগ্রহণ করেন তিনি। ঢাকাই সিনেমার সাফল্যময় দশক নব্বইয়ের অন্যতম জনপ্রিয় ও সফল এই নায়ক বহু দর্শকনন্দিত সিনেমায় কাজ করে দেশজুড়ে খ্যাতি পেয়েছেন।

ads here

সে সময় ওমরসানীর স্টাইল এতটাই জনপ্রিয় ছিল যে তাকে অনুসরণ করে তরুণ-যুবকেরা মাথার পেছনে ঘাড় পর্যন্ত টানা লম্বা চুল রাখতেন। তার বাঁ হাতি স্টাইলও ভক্তদের খুব প্রিয় ছিল। এ নায়ক সিনেমায় অনেকদিন ধরেই অনিয়মিত। তবে আজও ভক্তদের হৃদয় জুড়ে আছেন নব্বই দশকের সেই ওমর সানী।

পরিবারের উৎসাহ আর বাবার অনুপ্রেরণায় রুপালি দুনিয়ায় পথ চলা শুরু করেন সানী। দারাশিকো পরিচালিত ‘সুজন সখী’ সিনেমায় প্রথম কাজ করেন। এরপর বিভিন্ন টানাপড়েনে মাঝপথে চলচ্চিত্রের কাজ করা বন্ধ হয়ে যায়। সেই সময় মানসিকভাবে ভেঙে পড়লেও আশা ছাড়েননি আত্মবিশ্বাসী এই নায়ক। ফিরে এসে টানা কাজ করে গেছেন। উপহার দিয়েছেন একের পর এক হিট সিনেমা।

তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য- ‘চাঁদের আলো’, ‘প্রেম প্রতিশোধ’, ‘মহৎ’, ‘প্রেমগীত’, ‘আখেরি হামলা’, ‘হারানো প্রেম’, ‘চাঁদের হাসি’, ‘দোলা’, ‘আত্ম অহংকার’, ‘কুলি’, ‘অধিকার চাই’, ‘রঙিন নয়ণমনি’, ‘লাট সাহেবের মেয়ে’, ‘গরীবের রানী’, ‘চালবাজ’, ‘সুখের স্বর্গ’, ‘বাপের টাকা’, ‘প্রেমের অহংকার’, ‘ত্যাজ্যপুত্র’, ‘ঘাত প্রতিঘাত’, ‘কে অপরাধী’, ‘মধু মিলন’, ‘তুমি সুন্দর’, ‘প্রিয়তুমি’, ‘আমি তুমি সে’, ‘পাগল তোর জন্য রে’, ‘আজব প্রেম’ ইত্যাদি।

নায়ক হিসেবে অনেক সুপারহিট সিনেমা উপহার দেওয়া সানী এক সময় অনেকটা মুটিয়ে যান। যার ফলে নায়কের ভূমিকায় আর কাজ করতে পারেননি। ২০০৫ সালে তিনি খলনায়কের ভূমিকায় অভিনয় শুরু করেন। সেই সিনেমার নাম ছিল ‘ওর দালাল’। সিনেমাটির নায়ক ছিলেন শাকিব খান।

একসঙ্গে কাজ করতে গিয়ে দেশের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমীর প্রেমে জড়ান এই অভিনেতা। এরপর ১৯৯৬ সালে বিয়ে করেন তারা। এখন শোবিজের অন্যতম সফল জুটি তারা। এই দম্পতির সংসারে একটি পুত্র ও একটি কন্যা সন্তান রয়েছে। সম্প্রতি বিয়ে করেছেন সানীর ছেলে ফারদিন। সবাইকে নিয়ে সুখের সংসার তার।

চস/আজহার

ads here