খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দিন: মির্জা ফখরুল

43
 ডেস্ক রিপোর্ট |  বৃহস্পতিবার, মে ৬, ২০২১ |  ২:১৩ অপরাহ্ণ
ads here

খালেদা জিয়ার পোস্ট কোভিডসহ নানা জটিলতা সৃষ্টি হওয়ায় ‘মানবিক’ কারণে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বর্তমানে খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ads here

বৃহস্পতিবার (৬ মে) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এই আহবান জানান।

মির্জা ফখরুল বলেন, ‘করোনার উত্তর যেটাকে পোস্ট কোভিড জটিলতা হয়, সেই জটিলতায় কিন্তু মাঝে মাঝে টার্ণ নেয় বিভিন্ন দিকে। উনার(খালেদা জিয়া) যে বয়স, উনার যে বিভিন্ন রোগ আছে, এর আগে উনি যে প্রায় তিন বছর কারাগারে ছিলেন, এখনো তিনি অন্তরীনই আছেন। এই অবস্থার প্রেক্ষিতে তার যে সমস্ত জটিলতা হয়েছে সেজন্যই আমাদের দেশের প্রায় বেশির ভাগ মানুষের ইচ্ছা, তার চিকিৎসাটা উন্নত কোনো হাসপাতালে হওয়া উচিত।

আপনারা জানেন যে, গতকাল (বুধবার) তার পরিবার থেকে বিদেশে উন্নত চিকিতসার জন্যে যে অনুমতি দরকার সেই অনুমতি চাওয়া হয়েছে। আমরা আশা করি, সরকার মানবিক কারণে তার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করবেন এবং এই দেশের ১৮ কোটি মানুষের সবচেয়ে প্রিয় নেতার সুচিকিৎসার ব্যবস্থা করবেন।’

আরো পড়ুন: ‘বাংলাদেশ বদ্বীপ, এটাকে বাঁচিয়ে রাখতে হবে’

খালেদা জিয়ার চিকিৎসার অবস্থা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, ‘আপনারা জানেন যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ২৭ তারিখ থেকে এভারকেয়ার হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীনে র‌য়েছেন। তাকে এখানে সব ধরনের চিকিতসা দেয়া হচ্ছে এবং আমাদের চিকিৎসকরা অত্যন্ত আন্তরিকতার সাথে তার চিকিৎসা করছেন। বাংলাদেশের মানুষ মৌলিক অধিকার যে, তারা তাদের নেতাকে সুস্থ দেখতে চায়।’

উল্লেখ্য বুধবার রাতে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিতসা পাঠাতে অনুমতি চেয়ে আবেদনপত্র স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে পৌঁছে দেন।

চস/স

ads here