করোনা: চট্টগ্রামে আরও ৮ জনের মৃত্যু

29
 অনলাইন ডেস্ক |  রবিবার, মে ৯, ২০২১ |  ১০:৫৪ পূর্বাহ্ণ
ads here
চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে আরও আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ছয় জন নগরীর বাসিন্দা, বাকী দু’জন অন্য উপজেলার। এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে মারা গেছে ৫৬৩ জন।

একই সময়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে আরও ৭৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। যাদের মধ্যে ৫৫ জন নগরের ও ১৯ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫১ হাজার ৯৩ জনে।

ads here

রবিবার (৯ মে) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

আরও জানা যায়, গতকাল শনিবার চট্টগ্রামের ছয়টি ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১১৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭৪ জনের করোনা পজিটিভ আসে।

চট্টগ্রামের সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করে ২২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৪২ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

আরো পড়ুন: করোনা ভাইরাস থেকে মুক্তির ৯ মাস পর্যন্ত এন্টিবডি: গবেষণা

তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজে ৪ জনের নমুনা পরীক্ষা করে কারও শরীরে কারোনার জীবাণু পাওয়া যায় নি। অন্যদিকে শেভরণে ৫০৬ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১২ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন ও চট্টগ্রাম আর.টি.আর.এলে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

চস/স

ads here