লাহোর নয়, মোহামেডানেই খেলবেন সাকিব

31
  |  বুধবার, মে ১২, ২০২১ |  ১২:৫৫ অপরাহ্ণ
সাকিব আল হাসান (ছবি: সংগৃহীত)
ads here

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ফের শুরু হচ্ছে জুনের প্রথম সপ্তাহে। টুর্নামেন্টের এই অংশে সুযোগ পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু তিনি পিএসএলে খেলছেন না। মোহামেডানের হয়ে প্রিমিয়ার লিগ খেলতে আগ্রহী সাকিব। মঙ্গলবার মোহামেডানের ক্লাব কর্মকর্তাদের মাধ্যমে নিজের এই ইচ্ছার কথা বিসিবিকে লিখিতভাবে জানিয়েছেন সাকিব।

ads here

বন্ধ হওয়া পিএসএলের বাকি অংশে সুযোগ পেয়েছেন বাংলাদেশি তিন ক্রিকেটার- সাকিব (লাহোর কালান্দার্স), মাহমুদউল্লাহ (মুলতান সুলতান) ও লিটন দাস (করাচি কিংস)। এদিকে ৩১ মে থেকে টি-টোয়েন্টি ফরম্যাটে ঢাকা প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর কথা। সাকিবের পাশাপাশি মাহমুদউল্লাহ ও লিটনেরও পিএসএলে খেলার সম্ভাবনা কম।

সাকিব মোহামেডানের হয়ে প্রিমিয়ার লিগ খেলতে আগ্রহী। এ সংক্রান্ত একটি চিঠি কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) বরাবর জমা দিয়েছে বিসিবি। মোহামেডানের কর্মকর্তা তরিকুল ইসলাম বলেছেন, ‘সাকিবের স্বাক্ষরিত একটি চিঠি আমরা সিসিডিএমের বরাবর জমা দিয়েছি। সাকিব আমাদের বলেছে, সে পিসিএল খেলবে না, আমাদের দলের হয়ে প্রিমিয়ার লিগ খেলবে। নিষেধাজ্ঞার কারণে ২০১৯-২০ ডিপিএলে অংশ নেননি এবং এবার তিনি অংশ নেবেন। আমরা তাকে আমাদের দলে নিতে আগ্রহী। আশা করি বিসিবির পক্ষ থেকে আমরা দ্রুত রেসপন্স পাবো।’

পিএসএলের প্লেয়ার্স ড্রাফটের প্লাটিনাম ক্যাটাগরি থেকে সাকিবকে নিয়েছিল লাহোর। এর আগে পেশওয়ার ও করাচির হয়ে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলার অভিজ্ঞতা আছে বাঁহাতি অলরাউন্ডারের। সিলভার ক্যাটাগরিতে বাংলাদেশের তাসকিন, সাব্বির ও লিটনকে রাখা হলেও কেবল সুযোগ পান লিটন। প্রথমবারের মতো তিনি সুযোগ পেয়েছিলেন করাচি কিংসে। অন্যদিকে মাহমুদউল্লাহ এবার সুযোগ পেয়েছেন মুলতান সুলতানের হয়ে মাঠ মাতানোর।

সাকিব এরইমধ্যে জানিয়ে দিলেও লিটন ও মাহমুদউল্লাহ প্রিমিয়ার লিগ খেলবেন কিনা, সে ব্যাপারে কিছু জানাননি। গত বছর স্থগিত হওয়া লিগটিতে লিটন আবাহনীর হয়ে এবং মাহমুদউল্লাহ গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে প্রথম রাউন্ডে অংশ নিয়েছিলেন। টি-টোয়েন্টি ফরম্যাটের প্রিমিয়ার লিগ যথাসময়ে অনুষ্ঠিত হলে, নিশ্চিতভাবেই ক্লাবগুলো লিটন-মাহমুদউল্লাহকে ছাড়তে চাইবে না!

গত বছরের মার্চে প্রথম রাউন্ড শেষেই ঢাকা প্রিমিয়ার লিগ বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার ৫০ ওভারের বদলে কুড়ি ওভারের ফরম্যাটে লিগটি মাঠে গড়াতে যাচ্ছে। মূলত ব্যস্ত সূচি ও টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির সহায়ক হিসেবে লিগ হচ্ছে কুড়ি ওভারের ফরম্যাটে।

চস/আজহার

ads here