ইসরায়েলি হামলায় আল-জাজিরার অফিস নিশ্চিহ্ন

28
 ডেস্ক রিপোর্ট |  শনিবার, মে ১৫, ২০২১ |  ৯:৩৪ অপরাহ্ণ
ads here

বিমান হামলা চালিয়ে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় অবস্থিত কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার কার্যালয় পুরোপুরি নিশ্চিহ্ন করে দিয়েছে ইসরায়েল।

ads here

নিজেদের কার্যালয়ে এমন হামলার খবর শনিবার (১৫ মে) অনলাইন প্রতিবেদনে নিশ্চিত করেছে আল-জাজিরা। প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, সেখানে বেশ কয়েকটি আবাসন এবং অন্যান্য অফিস রয়েছে, ধুলাবালি এবং ধ্বংসাবশেষটি বাতাসে উড়ে যাওয়ার পরে মাটিতে পড়ে যায়।

ওই সময় ভবনে থাকা আল-কাহলাউট বলেছিলেন, তিনি এবং তার সহকর্মীরা বিশেষত ক্যামেরা থেকে শুরু করে অফিসের ব্যক্তিগত সরঞ্জামাদি যথাসম্ভব সংগ্রহ করতে শুরু করেছিলেন “।

বিল্ডিংটিতে কমপক্ষে তিনটি ক্ষেপণাস্ত্রটি আঘাত হানার পরে এবং তার পতন দেখার পরে আল-কাহলাউট বলছিলেন, তিনি ১১ বছর ধরে এই ভবনে কাজ করেছিলেন এবং প্রায়শই তার ছাদ থেকে সরাসরি রিপোর্টিং করেছিলেন।

আমি এই বিল্ডিং থেকে প্রচুর ইভেন্ট কভার করছি। আমাদের সহকর্মীদের সাথে প্রচুর ভাল স্মৃতি রয়েছে।

ওই ভবনে মার্কিন বার্তা সংস্থা এসোসিয়েট প্রেসের (এপি) কার্যালয় রয়েছে। ইসরায়েল হামলার হুমকি দেওয়ায় শনিবারের হামলার এক ঘণ্টা আগেই ভবনটির বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়েছিল। তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে টানা পঞ্চম দিনের মতো অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েল বিমান হামলা অব্যাহত রেখেছে। আজ শনিবারের হামলায় আরও ১০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরায়েলি হামলা প্রতিরোধ পাল্টা ইসরায়েলে রকেট হামলা করেছে গাজা উপত্যকার শাসকগোষ্ঠী হামাস।

চস/স

ads here