গাজায় ইসরায়েলি হামলা: নিহত বেড়ে ১৪৯

32
 ডেস্ক রিপোর্ট |  রবিবার, মে ১৬, ২০২১ |  ২:১৭ অপরাহ্ণ
গাজায় ইসরায়েলি হামলা, নিহত বেড়ে ১৪৯
ads here

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর বর্বর ও পাশবিক আগ্রাসনে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ১৪৯ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ৪১টি শিশু রয়েছে।

ads here

আল-জাজিরার খবরে বলা হয়, গতকাল শনিবার (১৫ মে) রাতভর বিমান হামলার পর আগ্রাসনের সপ্তম দিন আজ রোববার সকালেও ব্যাপক ক্ষেপণাস্ত্র ও গোলাবর্ষণ করে ইসরায়েলি বাহিনী। এতে কমপক্ষে ৯৫০ জন আহত হয়েছে। গত ১০ মে থেকে শুরু হয় এ আগ্রাসন।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানায়, আবাসিক ভবন ও আশ্রয়কেন্দ্রগুলো লক্ষ্য করে চলছে এ হামলা। পাশাপাশি গোলাবর্ষণ করা হয় দূরপাল্লার কামান থেকে। ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে গাজার হামাস প্রধান ইয়াহিয়া আল-সিনওয়ারের বাড়ি লক্ষ্য করে। তবে রকেট হামলা চালিয়ে পাল্টা জবাব দেয় হামাসও। এতে কয়েকটি ইসরায়েলি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রাণ গেছে আরো দুই ইসরায়েলের। এ নিয়ে মোট ১০ ইসরায়েলির মৃত্যু হলো হামাসের রকেট হামলায়।

আরো পড়ুন: ইসরায়েলি হামলায় আল-জাজিরার অফিস নিশ্চিহ্ন

ইসরায়েলি সেনাবাহিনী গতকাল জানায়, সোমবার থেকে এ পর্যন্ত হামাস, ইসলামিক জিহাদ ও অন্য দলগুলো ২ হাজার ৩০০ রকেট ছুড়েছে। তাদের দাবি, ইসরায়েল গাজায় এক হাজারের বেশি বিমান হামলা চালিয়েছে। হামাস ও অন্যান্য সন্ত্রাসী দলকে লক্ষ্য করে তারা এই হামলা চালিয়েছে।

চস/স

ads here