কাঁদতে কাঁদতে মেয়েটি বললো, কেন শিশুদের ওপর হামলা হচ্ছে?

26
  |  সোমবার, মে ১৭, ২০২১ |  ২:৫০ অপরাহ্ণ
ads here

ইসরায়েলি বিমান হামলায় ধ্বংস হয়ে গেছে বাড়ি। চোখের সামনে দেখছে মৃত্যু। কিন্তু কী করবে সে? পরিস্থিতির কাছে অসহায় ১০ বছরের শিশু নাদিন আবদেল তইফ।

ads here

গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়ে তইফ। অভিযোগ করে বলে, কেন ইসরায়েলিরা শিশুদের ওপর হামলা চালাচ্ছে? কান্নার ওই ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে।

সপ্তাহব্যাপী চলা ইসরায়েলি হামলায় রবিবার (১৬ মে) পর্যন্ত কমপক্ষে ১৯২ ফিলিস্তিনি নিহত হয়েছে। এর মধ্যে রয়েছে ৫৮ শিশু এবং ৩৪ নারী। এদিকে হামাসের রকেট হামলায় ইসরায়েলের ১০ বাসিন্দা নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। তাদের মধ্যে দুই শিশু রয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

সংবাদমাধ্যম “মিডিল ইস্ট আই”-কে টিফ কাঁদতে কাঁদতে বলছে, ‘‘কী করব আমি, বলুন? ওই ধ্বংসস্তূপ সরাবো? আমার সত্যিই ভয় করছে। আমার লোকেদের জন্য আমি সব কিছু করতে পারি। কিন্তু কী করা উচিত এখন, সেটাই তো বুঝতে পারছি না। আমি বড় হয়ে ডাক্তার হতে চাই যাতে লোককে সাহায্য করতে পারি। কিন্তু কিছুই করে উঠতে পারছি না।’’

তাকে আরও বলতে শোনা যায়, ‘‘আমি যখনই এসব দেখি, আমার কান্না পায়। শুধু ভাবি, কেন আমাদের উপরই হামলা হচ্ছে? বাড়ির লোকেরা বলে, আমরা মুসলিম বলে ওরা আমাদের ঘৃণা করে। এখানে এত শিশু থাকে। কেন শিশুদের উপর বোমাবর্ষণ করছে ওরা?’’

চস/আজহার

ads here