স্বীকারোক্তি দেননি বাবুল আক্তার, রিমান্ড শেষে কারাগারে

37
 ডেস্ক রিপোর্ট |  সোমবার, মে ১৭, ২০২১ |  ৪:০৬ অপরাহ্ণ
ads here
মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় মিতুর পিতার দায়ের করা মামলায় আটক সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার রিমান্ডে জবানবন্দি না দিয়ে নীরব ছিলেন। জবানবন্দি না দেওয়ায় আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সোমবার (১৭ মে) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহান এর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই কর্মকর্তারা বাবুল আক্তারকে ৫ দিনের রিমান্ড শেষে আদালতে সোপর্দ করেন।

ads here

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম নগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাবুদ্দিন আহমেদ বলেন, মিতু হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারকে রিমান্ড শেষে আদালতে সোপর্দ করেন মামলার তদন্ত কর্মকর্তা। তিনি আদালতে স্বীকারোক্তি দেননি, আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ১২ মে পিবিআই গ্রেপ্তার দেখিয়ে একই আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করলে আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। পিবিআই কর্মকর্তাদের দাবি, ৫ দিনের রিমান্ডেও মুখ খোলেননি বাবুল আক্তার।

সোমবার তার রিমান্ড শেষে তাকে পিবিআই কর্মকর্তারা আদালতে সোপর্দ করে জবানবন্দি রেকর্ডের আবেদন করেন। নিয়ম অনুযায়ী আদালত বাবুল আক্তারকে জবানবন্দি দেওয়ার আগে তিনঘণ্টা সময় দিয়েছিলেন। কিন্তু সেই তিনঘণ্টা সময় অতিবাহিত হওয়ার পরও বাবুল আক্তার জবানবন্দি না দেওয়ায় তাকে আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।

আরো পড়ুন: করোনার ভারতীয় ভ্যারিয়েন্টে দেশে প্রথম মৃত্যু

বাবুল আক্তারের আইনজীবী আরিফুর রহমান বলেন, বিচারকের খাস কামরা থেকে বাবুল আক্তারকে কারাগারে নেওয়া হয়েছে। আমরা উনার সাথে কথা বলতে পারিনি। পরবর্তী অবস্থা অনুযায়ী আমরা পদক্ষেপ নেব।

চস/স

ads here