দেশের ৭ বিভাগে বৃষ্টির আভাস

38
  |  বুধবার, মে ১৯, ২০২১ |  ১২:১৯ অপরাহ্ণ
ads here

দেশে ঝড়বৃষ্টির সঙ্গে বজ্রপাত অব্যাহত আছে। এতে প্রতিনিয়তই বাড়ছে মৃত্যু। গতকাল দেশের বিভিন্ন অঞ্চলে বজ্রপাতে ১৫ জনের অধিক মানুষের মৃত্যু হয়েছে। আজও দেশের সাত বিভাগ এবং দুই অঞ্চলে বজ্রসহ ঝড়বৃষ্টি হতে পারে।

ads here

বুধবার (১৯ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়াও দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের ১৬ অঞ্চলে ঝড়বৃষ্টি হয়েছে। তার মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কিশোরগঞ্জের নিকলিতে ৫০ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ৪৫ মিলিমিটার।

এদিকে দেশে তাপপ্রবাহও অব্যাহত আছে। গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যশোরে ৩৯ ডিগ্রি সেলসিয়াস।

আজকের তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, সীতাকুণ্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, মাঈজদীকোর্ট, রাজশাহী, পাবনা ও সিরাজগঞ্জ অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৩ দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন হবে না বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

চস/আজহার

ads here