ফিলিস্তিনকে সমর্থন করে পতাকা উড়ালেন আফ্রিদি

30
  |  বৃহস্পতিবার, মে ২০, ২০২১ |  ১২:৫৯ অপরাহ্ণ
পতাকা উড়িয়ে ফিলিস্তিনকে সমর্থন জানান আফ্রিদি/টুইটার
ads here
ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের আগ্রাসন থেমে নেই। দশদিনের বেশি সময় ধরে চলছে বর্বরতা। এই হামলার প্রতিবাদে সরব অনেকেই যারমধ্যে আছেন ক্রীড়াবিদরাও। এবার গাজায় ইসরায়েলি দখলদার বাহিনীর হামলার শিকার হওয়া ফিলিস্তিনিদের পাশে দাঁড়ালেন পাকিস্তানি ক্রিকেটাররা। পাকিস্তানে দাঁড়িয়ে ফিলিস্তিনি পতাকা উড়ালেন শহীদ আফ্রিদি, জানালেন সমর্থন। আওয়াজ তুললেন আরেক তারকা ক্রিকেটার ওয়াসিম আকরাম।

গাজায় ইসরায়েলের গণহত্যার বিরুদ্ধে সরব হয়ে উঠলেন শহিদ আফ্রিদি। নির্যাতিত ফিলিস্তিনিদের সমর্থনে নিজ কন্যাকে সঙ্গে নিয়ে ফিলিস্তিনের পতাকা উড়িয়েছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। এরপর ছবিটি টুইটারে নিজের অ্যাকাউন্টে পোস্ট করলেন তিনি।

ads here

উর্দুতে ক্যাপশনে যা লিখলেন, তার বাংলা অর্থ দাঁড়ায় অনেকটা এমন- ‘ফিলিস্তিনের শিশুরা, তোমাদের জন্য এই বার্তা। তোমাদের থেকে অনেক দূরে আছি আমরা। কিন্তু আমাদের হৃদস্পন্দন চলছে তোমাদের সঙ্গেই। বর্তমানের উদ্বেগপূর্ণ সময় পেরিয়ে শিগগিরই শান্তিতে ফিরবে ফিলিস্তিনে। আমাদের বাবা ও তাদের বাবারও হৃদস্পন্দন ছিল তোমাদের পূর্বপুরুষদের সঙ্গেই। কষ্ট, ভয়, উদ্বেগ -এসব সাময়িক। জেনে রেখো, দুঃখের এই সময়টা চিরস্থায়ী নয়।’

আরও পড়ুন:- গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ২২৭

প্রতিবাদে সরব হয়েছেন পাকিস্তানের অধিনায়ক কিংবদন্তি ওয়াসিম আকরামও। তিনি বললেন, ‘এটি কোনো খেলা নয়, এটি যুদ্ধ। দিনশেষে এত মৃত্যু ও দুর্দশা যেখানে সেখানে কেউ জয়ী হতে পারে না। এরইমধ্যে সবাই হেরে গেছে। ফিলিস্তিনিদের পাশে দাঁড়ান। আওয়াজ তুলুন মানবতার পক্ষে।’

এর আগে ফিলিস্তিনিদের পক্ষে ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে সরব হয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম ছাড়াও পেসার রুবেল হোসেন ও স্পিনার মেহেদী হাসান মিরাজসহ অনেকেই। ফিলিস্তিনের পক্ষে টুইট করেছেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান, দক্ষিণ আফ্রিকার তারকা হাশিম আমলাও।

গত দশ দিনে ইসরায়েলি হামলায় ফিলিস্তিনের ২২৭ জন নিহত হয়েছেন। যার মধ্যে ৬৪ জনই শিশু। আহত দেড় হাজারের বেশি মানুষ। ৫২ হাজারেরও বেশি ফিলিস্তিনি হারিয়েছেন তাদের ঘর-বাড়ি!

 

চস/আজহার

ads here