সাংবাদিক রোজিনাকে হেনস্তার প্রতিবাদে ভার্চুয়াল মানববন্ধন

99
  |  বৃহস্পতিবার, মে ২০, ২০২১ |  ১:৪৪ অপরাহ্ণ
ads here

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদে একটি ভার্চুয়াল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম নামে একটি সংগঠন এ কর্মসূচির আয়োজন করে।

ads here

কর্মসূচি পরিচালনা করেন সংগঠনটির সভাপতি জাহানুর ইসলাম এবং সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ।

এতে ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের তরুণ লেখকরা অংশ নেন।

ভার্চুয়াল মানববন্ধনের বিষয়ে জাহানুর ইসলাম ঢাকা পোস্টকে বলেন, স্বাধীন সাংবাদিকতা যেকোনো রাষ্ট্রের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের মধ্য দিয়ে স্বাধীন সাংবাদিকতার কণ্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে বলেই মনে করি। এমতাবস্থায় হাত গুটিয়ে বসে থাকা যায় না। রোজিনা ইসলামের সাথে ঘটে যাওয়া কর্মকাণ্ডের নিন্দা জানাই।

সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম সবসময় সত্য ও ন্যায়ের পথে কলমযোদ্ধার ভূমিকা পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় আমাদের ভার্চুয়াল মানববন্ধন। বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি রক্ষার জন্য আমরা এমন প্রতিবাদ কর্মসূচি পালন করছি। সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি, মিথ্যে মামলা প্রত্যাহার এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া না হলে আমরা কঠোর কর্মসূচির দিকে ধাবিত হবো।

মানববন্ধনে অংশ নেওয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোমেনা আক্তার মুক্তা বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে যেভাবে হেনস্তা করা হয়েছে, এর বিরুদ্ধে আমরা আজকে মানববন্ধনে দাঁড়িয়েছি। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই, তার সঙ্গে যারা অন্যায় কাজগুলো করেছেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

 

চস/আজহার

ads here