শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে স্কোয়াড ঘোষণা করলো বিসিবি

30
  |  বৃহস্পতিবার, মে ২০, ২০২১ |  ৩:২০ অপরাহ্ণ
ads here

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের এই দলে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে দলে ছিলেন না তিনি।

ads here

মূল দলের বাইরে স্ট্যান্ডবাই হিসেবে আছেন- তাইজুল ইসলাম, নাঈম শেখ, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব। তারা দলের সঙ্গেই থাকবেন। বাদ পড়া তালিকায় আছেন রুবেল হোসেন ও হাসান মাহমুদ, তারা চোটের কারণে সুযোগ পাননি। এছাড়াও প্রাথমিক দলে থাকলেও জায়গা হারিয়েছেন ইমরুল কায়েস ও নাজমুল হোসেন শান্ত।

দীর্ঘদিন পর ফেরানো হয়েছিল ইমরুল কায়েসকে। এই ব্যাটসম্যানকে সিরিজের প্রাথমিক দলে রাখা হয়েছিল। কিন্তু চূড়ান্ত দলে নেই জাতীয় দলের হয়ে ৭৮ ওয়ানডে খেলা ৩৪ বছর বয়সী ইমরুল। তার সঙ্গে প্রথম দুই ওয়ানডের দলে নেই নাজমুল হোসেন শান্ত ও নাসুম আহমেদ।

২৩ মে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের প্রথম ওয়ানডে। দ্বিতীয় ম্যাচ ২৫ মে। তৃতীয় ও শেষ ম্যাচটি ২৮ মে। দিবা-রাত্রির তিনটি ম্যাচই মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচই শুরু দুপুর ১ টায়।

১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মাহেদী হাসান, শরিফুল ইসলাম

স্ট্যান্ড বাই : নাঈম শেখ, তাইজুল ইসলাম, শহিদুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব

চস/আজহার

ads here