করোনা: চট্টগ্রামে আরও একজনের মৃত্যু, শনাক্ত ৮০

27
 ডেস্ক রিপোর্ট |  রবিবার, মে ২৩, ২০২১ |  ১১:৪৮ পূর্বাহ্ণ
ads here
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৮০ জনের দেহে। এদের মধ্যে নগরের ৬৭ জন এবং উপজেলায় ১৩ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ৫২৪ জনে।

রবিবার (২৩ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য জানা গেছে।

ads here

আরও জানা যায়, এইদিন চট্টগ্রামের ছয়টি ল্যাবে ৬৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮০ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৮ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৩ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৬০টি নমুনা পরীক্ষা করে ১৬ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন জনের দেহের করোনার জীবাণু পাওয়া গেছে।

আরো পড়ুন: ঈদ যাত্রায় ২৩৯ সড়ক দুর্ঘটনায় নিহত ৩১৪

তবে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা হয় নি।

চস/স

ads here