দলকে কঠিন অবস্থায় রেখে ফিরে গেলেন সাকিবও

28
  |  রবিবার, মে ২৩, ২০২১ |  ২:১১ অপরাহ্ণ
ads here

লিটনের বিদায়ের পর উইকেটে এসেছিলেন সাকিব আল হাসান। অন্যপ্রান্তে তামিম ইকবাল। দুজনে মিলে শুরুর ধাক্কা কাটিয়ে ওঠার মিশনে নামেন। ভালোই খেলছিলেন সাকিব–তামিম। কিন্তু দুজনের জুটিটা খুব বেশি বড় হয়নি। ৩৮ রানে তোলার ভেঙেছে তাঁদের জুটি। গুনাতিলকার বলে তাঁর মাথার ওপর দিয়ে মারতে গিয়ে লং অনে সহজ ক্যাচ দিয়ে ফিরে গেছেন সাকিব। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ২উইকেটে ৫২ রান।

ads here

এ সিরিজ দিয়ে অনেক দিন পর আবার সাকিব আল হাসান বাংলাদেশের হয়ে মাঠে ফেরায় দলের শক্তি অনেকটাই বেড়েছে। বাংলাদেশের ওয়ানডে অধিনায়কও অনেকটা নির্ভার থাকবেন, এটা বলাই যায়। দুই পেসার তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমানের ছন্দে থাকাটাও নিশ্চয়ই ভরসা দেবে তামিমকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডে ম্যাচটিতে যে দল খেলেছিল, তার থেকে তিনটি পরিবর্তন বাংলাদেশ দলে। নেই সৌম্য সরকার, শেখ মেহেদী ও রুবেল হোসেন। দলে ঢুকেছেন আফিফ হোসেন। তাঁর অফ ব্রেক আর ব্যাটিং সক্ষমতা তাঁকে এগিয়ে দিয়েছে।

বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কার একাদশ: কুশল পেরেরা (অধিনায়ক), দানুশকা গুনাতিলকা, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ওয়ানিদু হাসারাঙা, ইসুরু উদানা, লক্ষ্মণ সান্দাকান, দুষ্মন্ত চামিরা।

চস/আজহার

ads here