চাঁপাইনবাবগঞ্জে সাত দিনের লকডাউন

30
  |  সোমবার, মে ২৪, ২০২১ |  ৫:০৫ অপরাহ্ণ
ads here

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এক সপ্তাহের জন্য চাঁপাইনবাবগঞ্জে বিশেষ লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবার (২৪ মে) দুপুরে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ তার কার্যালয়ে প্রেস বিফিংয়ে এ ঘোষণা দেন।

ads here

জেলা প্রশাসক বলেন, সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী হার লক্ষ করা যাচ্ছে। গত এক সপ্তাহে করোনা সংক্রমণের হার ৫০ শতাংশের বেশি।

পরিস্থিতি অবনতি হওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনাক্রমে আজ দিবাগত রাত ১২টা থেকে লকডাউন দেওয়া হয়েছে। জনগণকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে সাত দিনের জন্য জেলাজুড়ে লকডাউন কার্যকর করা হবে।

লকডাউনের সময় সব দোকানপাট ও যানচলাচল বন্ধ থাকবে। রাজশাহী ও নওগাঁ থেকে কোনো যানবাহন চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ করতে পারবে না, চাঁপাইনবাবগঞ্জ থেকেও কোনো যানবাহন জেলার বাইরে যাবে না। রোগী ও অন্য জরুরি সেবাদানকারীর ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে না।

আরো পড়ুন: করোনায় একদিনে আরও ২৫ মৃত্যু, নতুন শনাক্ত ১৪৪১

গত কিছুদিন ধরেই এখানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে যায়। আক্রান্তদের করোনার ধরন জানতে নমুনা সংগ্রহের পর জিনোম সিকোয়েন্সিং এর জন্য পাঠানো হয়েছে স্বাস্থ্য অধিদফতরে।

চস/স

ads here