করোনায় ২৪ ঘন্টায় ৪০ মৃত্যু, নতুন শনাক্ত ১৬৭৫

36
 ডেস্ক রিপোর্ট |  মঙ্গলবার, মে ২৫, ২০২১ |  ৪:০৫ অপরাহ্ণ
ads here
গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যু আবার ৪০ ছুঁয়েছে। এর আগে সবশেষ ১২ মে ৪০ জনের মৃত্যু হয়েছিল। দেশে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১২ হাজার ৪৪১ জন।

এদিকে মৃত্যু বাড়ার পাশাপাশি গত একদিনে করোনা শনাক্তের সংখ্যাও বেড়েছে। এ সময়ে শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৭৫ জন। আর উল্লেখিত সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ২৭৯ জন।

ads here

মঙ্গলবার (২৫ মে) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৬২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১ হাজার ৬৭৫ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ৭ লাখ ৯২ হাজার ১৯৬ জন। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৮ লাখ ৫৪ হাজার ৯১৯টি।

এদিকে নতুন ৪০ জনসহ দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৪৪১ জনে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৭ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের ৫ জন, ও ২১ থেকৈ ৩০ বছরের দুইজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন সুস্থ হওয়াদের নিয়ে দেশে এখন পর্যন্ত সুস্থ হলেন ৭ লাখ ৩২ হাজার ৮১০ জন।

আরো পড়ুন: ১৮৫ কিলোমিটার বেগে আঘাত হানতে পারে যশ

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১০.৮ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩.৫৩ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২.৫০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১.৫৭ শতাংশ।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে।

চস/স

ads here