শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১২ জুন পর্যন্ত বাড়ল

31
 ডেস্ক রিপোর্ট |  বুধবার, মে ২৬, ২০২১ |  ২:১৭ অপরাহ্ণ
১৪-২১ লকডাউন, বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন প্রকাশ
ads here

করোনার সংক্রমণ ঠেকাতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১২ জুন পর্যন্ত বাড়ানো হলো। বুধবার (২৬ মে) দুপুরে শিক্ষামন্ত্রী দীপু মনি ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তের কথা জানান। শিক্ষামন্ত্রী জানান, তবে এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

ads here

এর আগে, গত ২৭ ফেব্রুয়ারি রাতে শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছিল, দেশে করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় ৩০ মার্চ দেশের সব স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। চলতি বছরের ডিসেম্বর থেকে করোনা সংক্রমণ কমতে থাকলেও পরে মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকেই সংক্রমণের চিত্র বিপরীতমুখী হতে থাকে। পরিবর্তিত পরিস্থিতিতে ২৫ মার্চ মন্ত্রণালয় জানায়, মে মাসের শেষ দিকে স্কুল-কলেজ খুলবে। এবার সেই সিদ্ধান্ত থেকেও পিছু হঠতে হলো সরকারকে।

এর আগে, গত বছরের ৮ মার্চ দেশে করোনার সংক্রমণ শনাক্ত হয়। ওই সময় ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।

আরো পড়ুন: ইয়াসের আঘাতে পশ্চিমবঙ্গে ৩ নিহত

এরপর দ্বিতীয় দফায় ৯ এপ্রিল ও তৃতীয় দফায় ২৫ এপ্রিল পর্যন্ত সেই ছুটি বাড়ানো হয়। সেই ছুটি বাড়তে বাড়তে ঠেকেছে ৩১ অক্টোবর পর্যন্ত। পরে নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান (কওমি ছাড়া) বন্ধ ঘোষণা করা হয়েছিল। সেটিও বেড়ে ঠেকেছিল ২৯ মার্চে। পরে ২২ মে, এরপর ২৯ মে এবং সবশেষ ১২ জুন পর্যন্ত বাড়ল এই ছুটি।

চস/স

ads here