এবার ঢাকা লিগে করোনার হানা

26
  |  বৃহস্পতিবার, মে ২৭, ২০২১ |  ১:৩৮ অপরাহ্ণ
ads here

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিডিএল)। সেজন্য প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার অংশ হিসেবে বুধবার, ২৬ মে টুর্নামেন্ট সংশ্লিষ্ট ২৬৯ জনের করোনা টেস্ট হয়। তাতেই ৭ ক্রিকেটার ও ২ কর্মকর্তার রিপোর্ট পজিটিভ এসেছে। ফলে শুরুর আগেই বড় এক ধাক্কা খেল ঘরোযা এ ক্রিকেট টুর্নামেন্টটি।

ads here

বিসিবি’র একটি সূত্র জানিয়েছে, ডিপিডিএল সংশ্লিষ্ট সবার করোনা টেস্ট করা হচ্ছে। গতকাল ছিল প্রথম টেস্ট। তাতে ৭ জন ক্রিকেটার ও ২ জন কর্মকর্তার শরীরে কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া গেছে। আজ তাদের ফের করোনা পরীক্ষা করা হবে।

আন্তর্জাতিক সিরিজগুলোতে ক্রিকেটারদের জন্য যেমন জৈব সুরক্ষা বলয় তৈরি করা হয়। ঘরোয়া এ ক্রিকেট টুর্নামেন্টের জন্য একই ধরনের বলয় তৈরি করা হবে। আসরের ১২টি দলকে রাখা হবে রাজধানীর চারটি পাঁচ তারকা হোটেল- ইন্টারকন্টিনেন্টাল, আমারি, ওয়েস্টিন ও ফোর পয়েন্টস বাই শেরাটনে। যারা পরীক্ষায় উত্তীর্ণ হবেন তারাই উঠবেন পাঁচ তারকা হোটেলে।

গত বছর ১৫ মার্চ করোনাভাইরাসের আতঙ্কের মধ্যেই শুরু হয়েছিল ডিপিডিএল। পরে দেশের করোনা পরিস্থিতির অবনতি হলে ২০১৯-২০ মৌসুমের আসরটি এক রাউন্ড পরই স্থগিত হয়ে যায়। দেশের ঐতিহ্যবাহী টুর্নামেন্টটি ফের মাঠে গড়াচ্ছে ৩১ মে। প্রায় ১৪ মাস বিরতি দিয়ে টুর্নামেন্টটি হচ্ছে অবশ্য টি-টোয়েন্টি সংস্করণে।

চস/আজহার

ads here