আর্জেটিনা নয়, কোপা আমেরিকা হবে যুক্তরাষ্ট্রে!

43
  |  বৃহস্পতিবার, মে ২৭, ২০২১ |  ১:৪৩ অপরাহ্ণ
ads here
লাতিন আমেরিকার ফুটবলের শ্রেষ্ঠত্বের শিরোপা কোপা আমেরিকাকে ঘিরে সৃষ্ট অনিশ্চয়তা যেন কাটছেই না। আরও একবার সম্ভাবনা জেগেছে টুর্নামেন্টের ভেন্যু বদলে যাওয়ার। এবার তাদের নজর যুক্তরাষ্ট্রের দিকে।

আসন্ন গ্রীষ্ম মৌসুমে আন্তর্জাতিক ফুটবল দিয়ে ব্যস্ত সময়ই হয়তো কাটতে চলেছে যুক্তরাষ্ট্রের। কেননা দক্ষিণ আমেরিকান ফুটবলের টুর্নামেন্ট কোপা আমেরিকার সমস্যা সমাধানে ভাবা হচ্ছে উত্তর আমেরিকার কথাই।

ads here

প্রাথমিকভাবে গত বছর হওয়ার কথা ছিল কোপা আমেরিকার এবারে আসর। কিন্তু করোনাভাইরাসের কারণে স্থগিত করা হয় এক বছরের জন্য। তবে আয়োজক হিসেবে কলম্বিয়া ও আর্জেন্টিনাই ছিল স্থির।

তবে সপ্তাহখানেক আগে, আয়োজক দেশ থেকে সরিয়ে দেয়া হয় কলম্বিয়ার নাম। ফলে কোপা আমেরিকা আয়োজনের একক দায়িত্ব পায় আর্জেন্টিনা। যদিও তা নিয়ে এখন দেখা দিয়েছে বড় অনিশ্চয়তা।

গত কয়েকদিন ধরেই করোনাভাইরাসের প্রকোপ মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। যার ফলে কোপা আমেরিকা সময়মতো শুরুর নিশ্চয়তা দিতে পারছে না আর্জেন্টিনা সরকার। এমনটাই জানাচ্ছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

এ সমস্যা সমাধানে অর্থাৎ আয়োজক হওয়ার জন্য এগিয়ে আসতে চায় চিলি, ইকুয়েডর ও ভেনেজুয়েলা। কিন্তু বিশ্বস্ত সূত্রের খবর, আর্জেন্টিনার বদলে যুক্তরাষ্ট্রে হতে পারে কোপা আমেরিকার এবারের আসরটি।

এর আগে কোপা আমেরিকার ২০১৬ সালের আসরের আয়োজক ছিল যুক্তরাষ্ট্র। সেবার ফাইনাল ম্যাচে চিলির কাছে টাইব্রেকারে হেরে গিয়েছিল আর্জেন্টিনা।

চস/আজহার

ads here