করোনা: রাজশাহীতে একদিনে আরও ১০ জনের মৃত্যু

27
 ডেস্ক রিপোর্ট |  শনিবার, মে ২৯, ২০২১ |  ২:২৮ অপরাহ্ণ
করোনা: রাজশাহীতে একদিনে আরও ১০ জনের মৃত্যু
ads here
রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। চার দিন আগেও রাজশাহীতে ২৪ ঘন্টায় ১০ জনের মৃত্যু হয়েছিল।

শনিবার (২৯ মে) দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস করোনাজনিত এই মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

ads here

তিনি বলেন, সংক্রমণে সবচেয়ে বেশি আক্রান্ত রাজশাহীর পার্শ্ববর্তী জেলা চাঁপাইনবাগঞ্জে। এরপরই রয়েছে রাজশাহীর অবস্থান। করোনার উচ্চ সংক্রমণের সঙ্গে সঙ্গে এই দুই জেলায় আশঙ্কাজনকভাবে মৃত্যুর হারও বাড়ছে।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ১০ জনের মধ্যে চারজন করোনা পজিটিভ ছিলেন। বাকি ছয়জনের করোনা উপসর্গ ছিল। মৃত্যুর আগে তাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। কিন্তু পরীক্ষার ফলাফল আসার আগেই চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃতদের মধ্যে পাঁচজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে, তিনজনের রাজশাহীতে, একজন নাটোরে ও একজনের বাড়ি কুষ্টিয়ায়। মৃতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জের শীষ মোহাম্মদ, লুৎফর রহমান, লাল মোহাম্মদ, গোলেসা বিবি ও নজরুল ইসলাম। আর রাজশাহী মহানগরীর শরীফ হোসেন, হুমায়ুন কবির ও বাগমারার আব্দুর রহমান এবং নাটোরের আবুল কাশেম।

আরো পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে ৭ জনের দেহে করোনার ভারতীয় ধরন শনাক্ত

ডা. সাইফুল ফেরদৌস আরও জানান, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ড ও আইসিউতে মোট ১৭৭ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগী চিকিৎসাধীন। এরমধ্যে শনাক্ত রোগীর সংখ্যা ৭১ জন। এদের মধ্যে আইসিউতে আছেন ১৩ জন।

চস/স

ads here