করোনা: চট্টগ্রামে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৩৫

35
 ডেস্ক রিপোর্ট |  মঙ্গলবার, জুন ১, ২০২১ |  ১:৫৯ অপরাহ্ণ
ads here
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩৫ জনের দেহে। এদের মধ্যে নগরের ৮৯ জন ও বিভিন্ন উপজেলার ৪৬ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ৫০৫ জনে।

মঙ্গলবার (১ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

ads here

আরও জানা যায়, গতকাল সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবে ৮৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৩৫ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬২ জনের নমুনা পরীক্ষায় ৩৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩২০ জনের নমুনা পরীক্ষায় ৩৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২৩ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৯ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন ও চট্টগ্রাম মেডিকেল সেন্টার ল্যাবে ৫ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনার অস্তিত্ব ধরা পড়েছে।

আরো পড়ুন: সীতাকুণ্ডে গলায় ওড়না পেঁচিয়ে কলেজছাত্রীর ‌আত্মহত্যা

একই সময়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২২ জন ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৮ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি।

চস/স

ads here