আদর করার ভানে অপহৃত শিশুকে উদ্ধার, গ্রেপ্তার ২

36
 ডেস্ক রিপোর্ট |  মঙ্গলবার, জুন ১, ২০২১ |  ৪:২৭ অপরাহ্ণ
ads here
চট্টগ্রামের কোতোয়ালীর একটি বাসা থেকে ৮ মাস আগে অপহরণ হওয়া ৮ মাস বয়সী শিশু মো. ফারহানকে সিলেট থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় শিশু অপহরণের অভিযোগে এক নারীসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানায়, সোমবার (৩১ মে) রাতে শিশুটিকে হবিগঞ্জ থেকে উদ্ধার করে চট্টগ্রামে নিয়ে আসা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হল- হবিগঞ্জ জেলার তিতারকোনা থানার মো. খলিল পাটোয়ারীর ছেলে মো. ইসমাইল (৩৫) ও একই জেলার চুনারুঘাট থানার দক্ষিণ নলপটি এলাকার মো. খোকনের স্ত্রী সুলাতানা বেগম সুমি (২৬)। গ্রেপ্তার সুমি বর্তমানে চট্টগ্রামের কোতোয়ালী থানার বিআরটিসি বাস কাউন্টারের পাশে একটি বাসায় বসবাস করেন।

ads here

জানা গেছে, অপহরণ হওয়া শিশুর মায়ের সঙ্গে অপহরণকারী সুলতানা বেগম সুমির আগে থেকে পরিচয় ছিল। সেই সূত্রে ৮ মাস আগে কোতোয়ালী থানার রেলওয়ে কলোনির বাসায় এসে শিশু ফারহানকে কোলে নিয়ে আদর করতে থাকেন সুমি। এ সময় ফারহানের মা কাজে ব্যস্ত থাকার সুযোগে সুমি শিশুটিকে নিয়ে পালিয়ে যায়। পরে সুমি ৫ হাজার টাকায় শিশুটিকে বিক্রি করে দেয়। পরে ফারহানকে না পেয়ে শিশুটির মা তসলিমা ঝর্ণা কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

আরো পড়ুন: করোনা: আজ মৃত্যু বেড়ে ৪১, আক্রান্ত ১৭৬৫

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মো. নেজাম উদ্দীন বলেন, দীর্ঘদিন চেষ্টার পর তথ্যপ্রযুক্তির মাধ্যমে অপহরণকারী চক্রটির অবস্থান নিশ্চিত হয়ে গতকাল সিলেটের হবিগঞ্জে অভিযানে যায় পুলিশ। সিলেট পুলিশের সহযোগিতায় হবিগঞ্জের বাহুবল থানা এলাকা থেকে অপহৃত শিশু ফারহানকে উদ্ধার করা হয়। এ সময় শিশু অপরহণের অভিযোগে ইসমাইল ও সুলতানাকে গ্রেপ্তার করা হয়।

চস/স

ads here