মাহমুদউল্লাহ-মুমিনুলের ব্যাটিংয়ে গাজী গ্রুপের জয়

30
  |  বুধবার, জুন ২, ২০২১ |  ৬:৩০ অপরাহ্ণ
ads here

আজ (বুধবার) ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা মাঠে গড়িয়েছে। মিরপুরে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় দুই দল শেখ জামাল ধানমডি ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। ম্যাচে আগে ব্যাট করে গাজীর সামনে ১৫২ রানের টার্গেট ছুঁড়ে দেয় জামাল। তবে এই লক্ষ্য টপকে জয় তুলে নিতে বেগ পেতে হয়নি গাজীকে। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হকের ফিফটিতে মোহাম্মদ আশরাফুলদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে গাজী।

ads here

দুই দলের এই ম্যাচ মাঠে গড়ানোর কথা ছিল গতকাল (মঙ্গলবার)। তবে বৃষ্টি বাধার কারণে সবগুলো ম্যাচই স্থগিত হয়ে যায়। গতকাল ৬ ম্যাচের সূচি থাকলেও আজ মিরপুরে হবে তিনটি ম্যাচ। দিনের দ্বিতীয় ম্যাচে জামালের দেওয়া লক্ষ্য টপকাতে নেমে শুরুটা ভালো হয়নি গাজীর। দলীয় ২০ রানের সময় ওপেনার শাহাদাত হোসেনের উইকেট হারায় তারা। এদিন সুবিধা করতে পারেননি সৌম্য সরকারও। ব্যক্তিগত ২০ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি।

দলীয় ৪০ রানে দুই উইকেট হারানোর পর দলকে টেনে তোলেন মুমিনুল-মাহমুদউল্লাহ। তিন নম্বরে ব্যাট করতে এসে ঝড়ো ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন মুমিনুল। পরে ফেরেন ৫৪ রান করে। বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক ৩৬ বলের ইনিংসটি সাজান ৮টি চারের মারে। মুমিনুল আউট হলেও টলানো যায়নি টাইগারদের টি-টোয়েন্টি দলের অধিনায়ককে। অর্ধশতক হাঁকিয়ে শেষপর্যন্ত ৬১ রানে অপরাজিত থাকেন তিনি। ৫১ বলের ইনিংসে ৪টি চার ও ২টি ছয় মারেন মাহমুদউল্লাহ।

শেষদিকে রিয়াদের সঙ্গে ১৯ রানের অবিচ্ছেদ্য জুটিতে ১০ রান অবদান জাকির হোসেনের। এতে ৭ উইকেট ও ৭ বল হাতে রেখেই টুর্নামেন্টের প্রথম জয়ের স্বাদ পায় গাজী গ্রুপ।

এর আগে আশরাফুলের ৪১ রানের সঙ্গে ওপেনার সৈকত আলীর ৩৩, জিয়াউর রহমানের ২১ ও নাসির হোসেনের ২০ রানের ইনিংসের উপর ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৫১ রানের সংগ্রহ পায় শেখ জামাল। জামালের হয়ে আগের ম্যাচে ৩৮ রানের ইনিংস খেলে রান আউট হয়েছিলেন আশরাফুল। এ ম্যাচের শুরু থেকেই আগ্রাসী ব্যাট করতে থাকেন তিনি। চারটি ছক্কা হাঁকালেও কোনও চারের মার নেই তার ইনিংসে। পরে ৩৫ বলে ৪১ রান করে আউট হন আরিফুল হকের বলে।

 

 

চস/আজহার

ads here