আলাউদ্দিন বাবুর হ্যাটট্রিকে ব্রাদার্সের জয়

29
  |  বৃহস্পতিবার, জুন ৩, ২০২১ |  ১২:৩১ অপরাহ্ণ
ads here

মিরপুরে সকালের কঠিন পরিস্থিতি ব্যাট করতে নেমে আলাউদ্দিন বাবুর তোপের মুখে পড়ে নাঈম ইসলাম, সাব্বির রহমানদের লিজেন্ডস অব রূপগঞ্জ। ইনিংসের শেষ দিকে হ্যাটট্রিক করে বসেন আলাউদ্দিন। রূপগঞ্জের অল্প রানের পুঁজি পরে বিস্ফোরক ইনিংসে উড়িয়ে দিয়েছেন মিজানুর রহমান।

ads here

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে বৃহস্পতিবার সকালের ম্যাচ হয়েছে একপেশে। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে রূপগঞ্জ করতে পারে মাত্র ১১১ রান। ২৭ বল আগে ওই রান টপকে ৮ উইকেটে জিতেছে ব্রাদার্স ইউনিয়ন।

দলকে জেতাতে মাত্র ৫২ বলে ৮ চার, ৩ ছক্কায় ৭৪ রান করেন ব্রাদার্স অধিনায়ক মিজানুর। এর আগে দারুণ বোলিংয়ে সহজ জয়ের পরিস্থিতি তৈরি করে দিয়েছিলেন আলাউদ্দিন বাবু। ৩.১ ওভার বল করে এই পেসার ২১ রানে নিয়েছেন ৪ উইকেট।তার মধ্যে করেছেন টুর্নামেন্টের প্রথম হ্যাটট্রিক।

অষ্টাদশ ওভারের পঞ্চম বলে অফ স্টাম্পের বাইরে শর্ট বল দিয়েছিলেন আলাউদ্দিন। পুল করে উড়াতে গিয়ে মিড উইকেটে ক্যাচ দেন মুক্তার আলি। সীমানা থেকে অনেকখানি ছুটে সেই ক্যাচ লুফের নাঈম জুনিয়র। পরের বলটিও ছিল বাউন্সার। এবার সোহাগ গাজী স্লগ করতে গিয়ে কিপারের কাছে দেন ক্যাচ। পরের ওভারের প্রথম বলে আরেকটি শর্ট বলে নাবিল সামাদকে কাবু করে হ্যাটট্রিক করেন আলাউদ্দিন। এই ডানহাতি মিডিয়াম পেসার তার প্রথম উইকেট নিয়েছিলেন ইনিংসের একদম প্রথম ওভারে।

১১২ রান তাড়া করতে নেমে ওপেনিং জুটিতেই খেলা সহজ হয়ে যায় ব্রাদার্সের। জুনায়েদ সিদ্দিকিকে নিয়ে ৫৩ রানের জুটি পান মিজানুর। ১৯ বলে ২১ করে জুনায়েদ আউট হওয়ার পর একাই চলে মিজানুরের তাণ্ডব। চার-ছয়ে মাত করতে থাকেন তিনি। দলের রান একশো পেরিয়ে মোহাম্মদ শহিদের বলে তিনি যখন আউট হয়ে ফিরছেন দলের জয় তখন একদম নাগালে।

টস হেরে সকালে ব্যাট করতে গিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে রূপগঞ্জ। ৩৪ রানে তিন টপ অর্ডার হারিয়ে ফেলে তারা। অধিনায়ক নাঈম স্রোতের বিপরীতে লড়ছিলেন। তার ব্যাটেই আশা দেখছিল রূপগঞ্জ। কিন্তু ২৮ বলে ৩৮ রানের ঝলমলে ইনিংস থামতেই ফের এলোমেলো তারা।

পাঁচে নেমে সাব্বির রহমান আউট হয়েছেন থিতু হয়ে। জাতীয় দলের রাডার থেকে ছিটকে যাওয়া এই তারকা ১৮ বলে করেন ২৩ রান। শেষ দিকেও পর্যাপ্ত রান না আসায় কোনমতে তিন অঙ্ক পার হয়েই থামে রূপগঞ্জের পথচলা।

বৃষ্টিতে টুর্নামেন্টের প্রথম ম্যাচে এক পয়েন্ট করে পেয়েছিল এই দুদল। দ্বিতীয় ম্যাচে ব্রাদার্স তুলে নিল পূর্ণ পয়েন্ট।

 

চস/আজহার

ads here