ফরহাদ রেজার ঝড়ো ব্যাটিংয়ে জয় পেল দোলেশ্বর

19
  |  সোমবার, জুন ৭, ২০২১ |  ৩:২৫ অপরাহ্ণ
ads here

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) চতুর্থ রাউন্ডের ম্যাচে আজ (সোমবার) সকালে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। এই ম্যাচে আগে ব্যাট করে দোলেশ্বরকে ১৬৩ রানের বিশাল লক্ষ্য দেয় শাইনপুকুর। ম্যাচে সাইফ হাসানের ফিফটি ও শেষদিকে ফরহাদ রেজার ঝড়ো ব্যাটিংয়ের উপর ভর করে ৪ উইকেটের জয় তুলে নেয় প্রাইম দোলেশ্বর।

ads here

চলতি মৌসুমে টুর্নামেন্টে নিজেদের শুরুটা বেশ ভালো হয়েছে অধিনায়ক ফরহাদ রেজার দলের। এই জয়ের ফলে ৪ ম্যাচে ৩টি জয় তাদের। সঙ্গে বৃষ্টির কারণে ১ ম্যাচ পণ্ড হয়ে যাওয়ায় সেখান থেকে আরও ১ পয়েন্ট পেয়েছে প্রাইম দোলেশ্বর। সবে মিলিয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে তারা।

এদিন টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন শাইনপুকুরের অধিনায়ক বিশ্বকাপজয়ী অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার তৌহিদ হৃদয়। উদ্বোধনি জুটিতে ভালো শুরু পায় শাইনপুকুর। দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও সাব্বির হোসেন মিলে যোগ করেন ৪৯ রানে। ২৭ বলের পার্টনারশিপটি ভাঙে ১৬ বলে ২৫ রান করে তামিম আউট হলে। বন্ধু ও বিশ্বকাপজয়ী দলের সতীর্থ তামিমকে ফেরান শামিম পাটোয়ারি।

পরে জোড়া আঘাত হানেন রেজাউর রহমান রাজা। সাব্বিরকে ৩৬ রান এবং ১০ রানে ব্যাট করা হৃদয়কে আউট করেন তিনি। উইকেটে থিতু হয়ে বড় সংগ্রহের স্বপ্ন দেখাচ্ছিলেন রবিউল ইসলাম রবি। ৩৪ রানে থাকা রবিকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন শামিম। শেষদিকে অঙ্কনের ৪৪ রানের সুবাদে নির্ধারিত নির্ধারিত ২০ ওভার শেষে ১৬২ রানের বিধাল সংগ্রহ পায় শাইনপুকুর ক্রিকেট ক্লাব। প্রাইম দোলেশ্বর হয়ে শামিম এবং রাজা ২টি করে উইকেট নেন। এছাড়াও ফরহাদ রেজা ও কামরুল ইসলাম পান ১টি করে উইকেট।

১৬৩ রানের লক্ষ্য টপকাতে নেমে দলীয় ২৯ রানেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে প্রাইম দোলেশ্বর। সেখান থেকে দলের হাল ধরেন সাইফ এবং ফজলে মাহমুদ রাব্বি। তৃতীয় উইকেটের দুজনের পার্টনারশিপ থেকে আসে ৫৫ রান। এক ফাকে ব্যক্তিগত ফিফটি তুলে নেন সাইফ। পরে ফেরেন ৩৫ বলে সমান ৫০ রান করে।

ফজলে মাহমুদ ৪১ ও শামিম ২২ রান করে আউট হলে শেষ ৩ ওভারে প্রাইম দোলেশ্বরের জয়ের জন্য প্রয়োজন পড়ে ৩১ রান। ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার ফরহাদ রেজা এ ধরণের পরিস্থিতিতে এর আগে অনেকবার পড়েছেন। দলকে জিতিয়েছেন। সেই অভিজ্ঞতা আরও একবার কাজে লাগলেন ডানহাতি ব্যাটসম্যান। ১১ বলে ২৭ রানের টর্নেডো এক ইনিংস খেলে ২ বল হাতে রেখেই দলকে ৪ উইকেটের জয় এনে দেন তিনি। যেখানে সমান ২টি করে চার-ছক্কা হাঁকান ফরহাদ।

 

চস/আজহার

ads here