ডিপিএল

সাকিবদের হারিয়ে প্রাইম দোলেশ্বরের টানা তিন জয়

30
  |  মঙ্গলবার, জুন ৮, ২০২১ |  ১:৪১ অপরাহ্ণ
ads here

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) এবারের মৌসুমে যেন রীতিমতো উড়ছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। ২০১৯-২০ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পণ্ড হলে সেখান থেকে ১ পয়েন্ট পায় ফরহাদ রেজারা। পরের তিন ম্যাচে টানা জয় তুলে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে। আজ (মঙ্গলবার) মুখোমুখি হয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাবের। ৬ ওভারে নেমে আসা ম্যাচে সাকিব আল হাসানের দলকে ২২ রানে হারিয়েছে দোলেশ্বর।

ads here

বৃষ্টির কারণে সকাল ৯টায় শুরু হওয়ার কথা থাকলেও প্রায় ২ ঘণ্টা পর মাঠে গড়ায় দুই দলের লড়াই। তবে কার্টেল ওভারে ম্যাচ হয় ৬ ওভারের। এই ম্যাচে আগে ব্যাট করে সাদা-কালোদের পাত্তা দেয়নি প্রাইম দোলেশ্বর। ঐতিহ্যবাহী ক্লাবটির বিপক্ষে জয় তুলে নিয়ে ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান মজবুত করলো ফরহাদ রেজারা।

বিকেএসপির ৪ নম্বর মাঠে টস জিতে প্রতিপক্ষকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান সাদাকালো শিবিরের অধিনায়ক সাকিব। টস হেরে ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন প্রাইম দোলেশ্বরের দুই ওপেনার। ব্যাট হাতে ঝড় তোলেন ইমরানুজ্জাম ও শামীম পাটোয়ারি। বিধ্বংসী ব্যাটিংয়ে ম্যাচ ৪ ওভারেই ৬৮ রান যোগ করেন দুজন। সাকিব, তাসকিনরা অসহায় ছিলেন তাদের কাছে।

৬ ওভারের ম্যাচে ইনিংসের চতুর্থ ওভারের শেষ বলে মাত্র ১৪ বলে ৪১ রানের ইনিংস খেলে আউট হন ইমরানুজ্জামান। সাকিবের বলে ফিরে যাওয়ার আগে নিজের ইনিংসটি সাজান ২টি চার ও ৫টি ছয়ের মারে। সঙ্গে শামীমের ১৬ বলে ২৫ রানের উপর ভর করে নির্ধারিত ৬ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ৭৮ রানের সংগ্রহ দাঁড় করে প্রাইম দোলেশ্বর। মোহামেডানের হয়ে মাত্র ৪ রান দিয়ে ২ উইকেট নেন পেসার আবু জায়েদ চৌধুরী রাহি।

লক্ষ্য টপকাতে নেমে ইনিংসের প্রথম বলেই আউট হন মোহামেডান ওপেনার পারভেজ হোসেন ইমন। পেসার শফিকুলের বলে কাটা পড়ে ফেরেন শূন্য হাতে। এক বল পরে শুভাগত হোমকে একই পথ অনুসরণ করান শফিকুল। এরপর সাকিব, নাদিফ চৌধুরী আর ইরফান শুক্কুর চেষ্টা চালালেও লাভ হয়নি। প্রয়োজন অনুযায়ী রান তুলতে পারেনি তারা। ৬ ওভার থেকে ২২ রান সংগ্রহ করতে পারে মোহেমডান। এতে ২২ রানে ম্যাচ জিতে মাঠ ছারে প্রাইম দোলেশ্বর।

নাদিফ ১১ বলে ১৬ ও সাকিব ১৪ বলে ২২ রান করে আউট হন। ৮ বলে ১১ রান করে অপরাজিত থাকেন শুক্কুর। প্রাইম দোলেশ্বরের হয়ে শফিকুল ৩ এবং রেজাউর রহমান রাজা নেন একটি উইকেট।

 

চস/আজহার

ads here