ডিপিএল

রাব্বির ব্যাটে ভর করে জয় পেল দোলেশ্বর

33
  |  রবিবার, জুন ১৩, ২০২১ |  ১:৩৯ অপরাহ্ণ
ads here

চলতি ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের প্রথম পাঁচ রাউন্ডে অপরাজিত ছিল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। কিন্তু পরের দুই রাউন্ডে জয় পায়নি তারা। ঢুকে যায় পরাজয়ের বলয়ে। তবে পরাজয়ের ধারা বড় হতে দেয়নি ফরহাদ রেজার দল। অষ্টম রাউন্ডের ম্যাচেই হারিয়ে দিয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে।

ads here

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রানের বেশি করতে পারেনি পারটেক্স। জবাবে মাত্র ১ রানে ২ উইকেট হারালেও, ফজলে রাব্বির ৭১ রানের ইনিংসে ভর করে চার বল আগেই ম্যাচ জিতে নিয়েছে দোলেশ্বর।

পারটেক্সের দেয়ার ১৩৫ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফেরেন আসিফ আহমেদ রাতুল (০), পরের ওভারে আউট হন আরেক ওপেনার ইমরানউজ্জামানও (১)। তৃতীয় উইকেট জুটিতে প্রাথমিক ধাক্কাটা সামাল দেন ফজলে রাব্বিও সাইফ হাসান।

লক্ষ্য খুব বড় না হওয়ায় ধীরেসুস্থেই ব্যাটিং করেন দুজন। তাদের জুটিতে ৭১ রান আসে ৬৩ বলে। ইনিংসের ১২তম ওভারে দলীয় ৭২ রানের মাথায় আউট হন সাইফ। তার ব্যাট থেকে আসে ২৬ বলে ২০ রান। পরে দলীয় সংগ্রহ একশ পেরুতে সাজঘরে ফেরেন ১৫ রান করা মার্শাল আইয়্যুব।

ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেটে আসা ফজলে রাব্বি একপ্রান্তে ছিলেন অবিচল। মনে হচ্ছিল দলকে জিতিয়েই মাঠ ছাড়বেন তিনি। কিন্তু ১৯তম ওভারে তাকে আউট করে দেন শাহাদাত হোসেন রাজিব। সাজঘরে ফেরার আগে ৭ চার ও ৩ ছয়ের মারে ৫৭ বলে ৭১ রান করেন ফজলে রাব্বি।

তিনি আউট হওয়ায় সময় ৯ বলে ১১ রান প্রয়োজন ছিল দোলেশ্বরের। যা করতে মাত্র ৫ বল খেলে দোলেশ্বর, ম্যাচ জিতে নেয় ১৯.২ ওভারেই। শামীম হোসেন ১৪ ও ফরহাদ রেজা ৬ রানে অপরাজিত ছিলেন। বল হাতে ৪ ওভারে ১ মেইডেনসহ ২০ রানে ২ উইকেট নিয়েছেন শাহাদাত।

এর আগে পারটেক্সকে বলার মতো সংগ্রহ এনে দেয়ার কৃতিত্ব হাসানুজ্জামান ও মইন খানের। ডানহাতি ওপেনার হাসানুজ্জামান ৪ চার ও ৩ ছয়ের মারে ২৯ বলে করেন ৪৪ রান। নিচের দিকে নামা মইন খান খেলেন ১ চার ও ৩ ছয়ের মারে ২৩ বলে ৩৩ রানের ইনিংস। কিন্তু এটি অষ্টম ম্যাচে তাদের অষ্টম পরাজয় এড়াতে যথেষ্ঠ হয়নি।

 

চস/আজহার

ads here