ডিপিএল

তামিম-মিঠুনের ব্যাটে সুপার লিগ নিশ্চিত প্রাইম ব্যাংকের

30
  |  বুধবার, জুন ১৬, ২০২১ |  ৩:১৮ অপরাহ্ণ
ads here

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ২০১৯-২০ মৌসুমের জন্য বেশ শক্ত দল গড়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। পয়েন্ট টেবিলেও রাজত্ব তাদের। লিগ পর্বের এক রাউন্ডের খেলা বাকি থাকতেই ১২ দলের টুর্নামেন্টে সবার আগে সুপার লিগ নিশ্চিত করেছে তামিম ইকবালরা। আজ (বুধবার) দশম রাউন্ডের খেলায় বৃষ্টি আইনে তারা ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে ৬ উইকেটের ব্যবধানে।

ads here

বৃষ্টির কারণে মিরপুরে দুই দলের খেলা শুরু হয় বিলম্বে। পরে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১৯ ওভারে। আগে ব্যাট করা ব্রার্দাসের ইনিংসের দশম ওভারে আবার বৃষ্টি নামলে পরে ১২ ওভারে হয় খেলা। নির্ধারিত ওভারে স্কোর বোর্ডে ৭৪ রানের সংগ্রহ পায় ব্রাদার্স। বৃষ্টি আইনে সেটি প্রাইম ব্যাংকের সামনে বেড়ে দাঁড়ায় ৮৪ রানে। তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুনদের ব্যাটে ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্য টপকায় প্রাইম ব্যাংক।

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস ভাগ্য কথা বলে প্রাইম ব্যাংকের অধিনায়ক এনামুল হক বিজয়ের হয়। তবে প্রতিপক্ষকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান তিনি। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ব্রাদার্সের। অধিনায়ক মিজানুর রহমান আউট হন ১৩ রান করে। এরপর নুরুজ্জামান ৫ রান করে সাজঘরে ফিরলে ইনিংস বড় করতে পারেননি জুনায়েদ সিদ্দীকীও। পরে মাইশুকুর রহমানের অপরাজিত ১৪ ও আলাউদ্দিন বাবুর ৫ বলে ১৪ রানের কল্যাণে ১২ ওভার শেষে স্কোর বোর্ডে ৭৪ রানের পুঁজি পায় ব্রাদার্স।

বৃষ্টি আইনে প্রাইম ব্যাংকের সামনে লক্ষ্য দাঁড়ায় ১২ ওভারে ৮৪ রানের। সেটি টপকাতে নেমে ওপেনার রনি তালুকদার শূন্য রানে ফিরলেও তামিম বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে থাকেন। বিজয় অবশ্য সুবিধা করতে পারেননি, আউট হন ১৫ রান করে। আগের দুই উইকেট নেওয়া আলাউদ্দিন বাবু তামিমকে নিজের তৃতীয় শিকার বানান ইনিংসের নবম ওভারে। বাঁহাতি এই ব্যাটসম্যান আউট হন ২৬ বলে ২৯ রান করে। যেখানে ৩টি চার ও একটি ছক্কা হাঁকান তামিম।

জাতীয় দলের আরেক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে আসে ২৮ রান। পরে রুবেল মিয়া ও অলক কাপালির ব্যাটে ২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় প্রাইম ব্যাংক। এই জয়ের ফলে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার আগে সুপার লিগের টিকিট পেল তারা।

 

চস/আজহার

ads here