কোপা আমেরিকা

আত্মঘাতি গোলে কোয়াটেরর স্বপ্ন টিকে থাকল উরুগুয়ের

31
  |  মঙ্গলবার, জুন ২২, ২০২১ |  ৩:৩৪ অপরাহ্ণ
ads here

আগের রাতে হোটেলে নারী নিয়ে এসে হইচই কাণ্ড ঘটিয়ে ফেলেছিলেন চিলিয়ান ফুটবরার আর্তুরো ভিদাল। মেসির সাবেক সতীর্থের এমন কর্মকাণ্ডে অনেকটা হুমকির মুখেই পড়ে যায় মেসি-নেইমারসহ কোপা আমেরিকায় খেলতে আসা ফুটবলাররা।

ads here

সেই ভিদালই পরেরদিন জন্ম দিলেন আরেক অনাকাঙ্খিত ঘটনা। উরুগুয়ের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হলো ভিদালের চিলি। যে উরুগুয়ে সর্বশেষ ৫ ম্যাচে কোনো গোলেরই দেখা পাচ্ছিল না।

অবশেষে ভিদালের বদান্যতায় প্রথম গোলের দেখা পেলো লুইস সুয়ারেজরা। অর্থ্যাৎ, আত্মঘাতি গোল করে বসেন আর্তুরো ভিদাল। তার আত্মঘাতি গোলে প্রথম পয়েন্টেরও দেখা পেলো উরুগুয়ে। এই একটিমাত্র পয়েন্ট নিয়ে এখনও কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল খেলার স্বপ্ন টিকে থাকলো লুইস সুয়ারেজদের।

কুইয়াবার অ্যারেনা প্যানটানাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচটি শেষ পর্যন্ত শেষ হয়েছে ১-১ গোলের ব্যবধানে। চিলির হয়ে গোলটি করেন এডুয়ার্দো ভার্গাস। অন্য গোলটি কোনো চিলিয়ান করলেও সেটি গিয়ে জমা হলো উরুগুয়ের অ্যাকাউন্টে।

ম্যাচের ২৬ মিনিটের সময়ই এগিয়ে যায় চিলি। বেন ব্রেরের্টনের সঙ্গে ওয়ান-টু করে বল এগিয়ে নিয়ে আসেন ভার্গাস। এরপর দুর্দান্ত ফিনিশিং টানেন তিনি। ফার্নান্দো মুসলেরাকে পরাস্ত করে দুর্দান্ত এক শট নেন তিনি। টুর্নামেন্টে নিজের দ্বিতীয় গোল করেন এডুয়ার্দো ভার্গাস। আর কোপা আমেরিকায় সব মিলিয়ে ১৪তম গোল করলেন তিনি।

মাচের ৬৬ মিনিটে ম্যাটিয়াস ভেসিনো কর্নার কিক নেন। কিক থেকে ভেমে আসা বল বক্সের মধ্যেই শট নেন লুইস সুয়ারেজ। তাকে মার্ক করছিলেন ভিদাল। সুয়ারেজের সঙ্গে পা বাড়িয়েছিলেন ভিদালও। কিন্তু সুয়ারেজের শট লাগে ভিদালের পায়ে। বল ভিদালের পায়ে লেগে চলে যায় চিলির জালে।

 

চস/আজহার

ads here