করোনা: চট্টগ্রামে ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬

32
  |  বুধবার, জুন ২৩, ২০২১ |  ১১:৫৬ পূর্বাহ্ণ
ads here
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৩৬ জনের দেহে। এদের মধ্যে নগরের ১৪৫ জন এবং বিভিন্ন উপজেলার ৯১ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৬ হাজার ৬৩৩ জনে।

বুধবার (২৩ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে।

ads here

আরও জানা যায়, গতকাল মঙ্গলবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবে ১ হাজার ৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ২৩৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৩ জনের নমুনা পরীক্ষায় ৬৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৯১ জনের নমুনা পরীক্ষায় ৭৩, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৪ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৪ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭২ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

আরো পড়ুন: করোনা: একদিনে আরও ৭৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৪৬

তবে এদিন মেডিকেল সেন্টার হাসপাতালে, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও এপিক হেলথ কেয়ার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতটি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

চস/স

ads here