টাইগারদের নতুন ব্যাটিং কোচ প্রিন্স, স্পিন কোচ হেরাথ

44
 ডেস্ক রিপোর্ট |  শনিবার, জুন ২৬, ২০২১ |  ৫:৩৬ অপরাহ্ণ
ads here
বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দক্ষিণ আফ্রিকার সাবেক বাঁহাতি ব্যাটসম্যান অ্যাশওয়েল প্রিন্সকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। পাশাপাশি বোলিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে শ্রীলঙ্কান সাবেক স্পিনার রঙ্গনা হেরাথকে।

জিম্বাবুয়ে সফরে যাওয়ার আগেই বিশেষজ্ঞ ব্যাটিং ও বোলিং কোচ নিয়োগ দিল বিসিবি। বর্তমান চুক্তি অনুযায়ী, হেরাথের সঙ্গে চুক্তি আপাতত হচ্ছে এই বছরের শেষ দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। প্রিন্সের সঙ্গে বিসিবির চুক্তি হবে শুধু এই জিম্বাবুয়ে সফর পর্যন্ত।

ads here

শনিবার (২৬ জুন) দুপুরের পর এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ খবর জানিয়েছে বোর্ড।

প্রায় দুই দশকের বর্ণাঢ্য ক্যারিয়ারে টেস্ট ইতিহাসের সফলতম বাঁহাতি স্পিনার ৪৩ বছর বয়সী হেরাথ। ১৯৯৯ থেকে ২০১৮ পর্যন্ত বিস্তৃত টেস্ট ম্যাচ খেলেছেন ৯৩টি, নিয়েছেন ৪৩৩ উইকেট। একদিনের ক্রিকেটে তার শিকার ৯২ উইকেট।

বিশেষজ্ঞ স্পিন বোলিং কোচ হিসেবে আইসিসি স্বীকৃত লেভেল-৩ কোচিং সার্টিফিকেট রয়েছে হেরাথের। বিসিবি বিবৃতিতে জানিয়েছে, হেরাথ আইসিসি ও শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) কোচিংয়ের শ্রেণি অনুযায়ী একজন ‘লেভেল-৩’ এর কোচ।

অন্যদিকে অ্যাশওয়েল প্রিন্সকে আপাতত জিম্বাবুয়ে সফরের জন্য ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এর আগে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ব্যাটিং পরামর্শক ছিলেন প্রিন্স। প্রোটিয়াদের ‘এ’ দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবেও কাজ করেছেন তিনি।

প্রিন্স তিন ফরম্যাট মিলে দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৯ ম্যাচ খেলেছেন তিনি। যেখানে ১১ সেঞ্চুরিতে করেছেন সাড়ে ৪ হাজারের বেশি রান।

হেরাথের মতো প্রিন্সেরও রয়েছে লেভেল-৩ কোচিং সার্টিফিকেট। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকা `এ’ দলের ব্যাটিং কোচ ও অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন তিনি।

চস/স

ads here