দুই মাসের মধ্যে চট্টগ্রামে সর্বোচ্চ মৃত্যু

52
 ডেস্ক রিপোর্ট |  রবিবার, জুন ২৭, ২০২১ |  ১১:৫৭ পূর্বাহ্ণ
চট্টগ্রামে করোনা
ads here

চট্টগ্রামে গত কয়দিনে করোনায় আক্রান্ত শনাক্তের পাশাপাশি মৃত্যুও বেড়েছে আশঙ্কাজনকভাবে। গত ২৪ ঘন্টায় এ প্রাণঘাতী ভাইরাসে চট্টগ্রাম জেলায় মারা গেছে ৭ জন। এখন পর্যন্ত, করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৬৮১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪৬৮ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ২১৩ জন।

ads here

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় প্রায় ২২ শতাংশ হারে শনাক্ত ৩০০ জনের মধ্যে ২০৪ জন নগরের এবং ৯৬ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫৭ হাজার ৬৭০ জন। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৪৫ হাজার ১৩০ জন। আর বিভিন্ন উপজেলার ১২ হাজার ৫৪০ জন রয়েছেন।

রোববার (২৭ জুন) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। প্রতিবেদন অনুযায়ী, ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি সাতটি ও কক্সবাজারে একটি ল্যাবে ১ হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৩৯ জনের নমুনা পরীক্ষায় ১০৪ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২২৩ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ল্যাবে ২৭৫ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জন, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪২ জনের নমুনা পরীক্ষায় ১৪ জন,, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬ জনের নমুনা পরীক্ষায় ৮ জন, আরটিআরএলে ২৮ জনের নমুনা পরীক্ষায় ১৩ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৭৫ নমুনা পরীক্ষায় ২৮ জন করোনা পজিটিভ হন।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫২ জনের নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনা পাওয়া গেছে।

আরো পড়ুন: করোনা: খুলনায় একদিনে আরো ১৭ মৃত্যু

অপরদিকে এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

চস/স

ads here