লকডাউনে পুলিশ-বিজিবির সাথে মাঠে থাকবে সেনাবাহিনী

35
 ডেস্ক রিপোর্ট |  রবিবার, জুন ২৭, ২০২১ |  ৩:২৩ অপরাহ্ণ
ফাইল ফটো
ads here

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউন সুন্দরভাবে পালন করতে সেনাবাহিনী মাঠে থাকবে বকে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রোববার (২৭ জুন) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ads here

মন্ত্রী বলেন, সামনে যে লকডাউন, সেখানে পুলিশ থাকবে, বিজিবি থাকবে, সেনাবাহিনীর সদস্যরাও থাকবে, যাতে লকডাউনটা সুন্দরভাবে পালিত হয় এবং ঊর্ধ্বমুখী সংক্রমণটা রোধ হয়, মৃত্যুর সংখ্যা যাতে অনেক কমিয়ে আনতে পারি।

তিনি আরো বলেন, হাসপাতালগুলো অলরেডি অকুপাইড হয়ে গেছে, মানে রোগী ফিলাপ হয়ে গেছে। কাজেই আমাদের সেদিকে খেয়াল রাখতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আমরা যদি করোনাকে নিয়ন্ত্রণ করতে না পারি, তাহলে আমাদের ক্যাপাসিটি কিন্তু ডাউন হয়ে যেতে পারে।

করোনা নিয়ন্ত্রণ করতে না পারলে অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের আয়ের অন্যতম উৎস প্রবাসীরা। করোনা নিয়ন্ত্রণ না করতে পারলে বিদেশে যাওয়া ব্যাহত হবে, ভিসা পেতে কষ্ট হবে, দিতে চাইবে না। কাজেই সব দিকে লক্ষ্য রেখে জীবনরক্ষা করতে হবে। দেশে যদি করোনা নিয়ন্ত্রণে রাখতে না পারি, তাহলে অর্থনীতিও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে।

টিকা কার্যক্রম আর বন্ধ হবে না আশা প্রকাশ করে জাহিদ মালেক বলেন, মডার্নার ২৫ লাখ ডোজ টিকা পেতে বাংলাদেশ তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। চীনের সঙ্গে করা চুক্তি অনুযায়ী আগামী মাসে টিকা আসবে। দেশীয় টিকা উৎপাদনের জন্য অনুমতি দেওয়া হয়েছে।

চস/স

ads here