চট্টগ্রামে করোনায় আরও ৭ জনের মৃত্যু

35
 ডেস্ক রিপোর্ট |  সোমবার, জুন ২৮, ২০২১ |  ১০:৪১ পূর্বাহ্ণ
ads here

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬৮১ জনে।

ads here

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩২৭ জনের দেহে। এদের মধ্যে নগরের ২২৭ জন এবং উপজেলার ১০০ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৭ হাজার ৯৯৭ জনে।

সোমবার (২৮ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে।

আরও জানা যায়, গতকাল রবিবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ১০টি ল্যাবে ১ হাজার ১৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩২৭ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৪ জনের নমুনা পরীক্ষায় ২০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৯১ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১১ জনের নমুনা পরীক্ষায় ৬৯ জনের শরীরে করোনার জীবাণু ধরা পড়েছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৯২ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৯ জনের নমুনা পরীক্ষায় ৪১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২৪, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৪০ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩০ জনের নমুনা পরীক্ষায় ১৪ জন ও পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৩ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

আরো পড়ুন: রামেক করোনা ইউনিটে একদিনে আরও ১৪ মৃত্যু

একই সময়ে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।

চস/স

ads here