দেশে ২৪ ঘণ্টায় শনাক্তের রেকর্ড, মৃত্যু শতাধিক

33
 ডেস্ক রিপোর্ট |  সোমবার, জুন ২৮, ২০২১ |  ৬:৪৪ অপরাহ্ণ
ads here
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় সারাদেশে আরও ১০৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৬৪ জনের। যা দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

এ নিয়ে সারাদেশে করোনায় সংক্রমিত শনাক্ত ৮ লাখ ৯৬ হাজার ৭৭০ জনে এবং মৃত্যু ১৪ হাজার ২৭৬ জনে দাঁড়িয়েছে।

ads here

সোমবার (২৮ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ৭ এপ্রিল দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড হয়েছিল। সেদিন একদিনে ৭ হাজার ৬২৬ জনের শনাক্তের কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় ৩৫ হাজার ৫৯টি জনের নমুনা পরীক্ষা করে ৮ হাজার ৩৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৩ দশমিক ৮৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার মৃতদের মধ্যে ৬৮ জন পুরুষ এবং ৩৬ জন নারী। তাদের মধ্যে ৭ জনের বাড়িতে আর বাকিদের হাসপাতালে মৃত্যু হয়েছে।

শেষ ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৩৫ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এছাড়া ঢাকায় ২৭ জন, চট্টগ্রামে ১৯, রাজশাহীতে ৭, বরিশালে ২, রংপুরে ৯ এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

আরো পড়ুন: চট্টগ্রামে করোনায় আরও ৭ জনের মৃত্যু

বয়সভিত্তিক বিশ্লেষণে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫৮ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৩, ৪১ থেকে ৫০ বছরের ১৪, ৩১ থেকে ৪০ বছরের ৪ এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন মারা গেছেন।

চস/স

ads here