চট্টগ্রামে ৩ মৃত্যুর দিনে শনাক্ত আরও ৩৬৮

34
 ডেস্ক রিপোর্ট |  মঙ্গলবার, জুন ২৯, ২০২১ |  ১২:২২ অপরাহ্ণ
ads here
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬৮৪ জন।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৬৮ জনের দেহে। এদের মধ্যে নগরের ২২৬ জন এবং উপজেলার ১৪২ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৮ হাজার ৩৬৫ জনে।

ads here

মঙ্গলবার (২৯ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে। আরও জানা যায়, গতকাল সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ১০টি ল্যাবে ১ হাজার ৫০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৬৮ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫২৫ জনের নমুনা পরীক্ষা করে ১১৬ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষায় ১১ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৫ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৬৩ জনের নমুনা পরীক্ষা করে ২৫, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

আরো পড়ুন: রামেক করোনা ইউনিটে ২৪ ঘন্টায় রেকর্ড ২৫ মৃত্যু

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ৭১ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চস/স

ads here